1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে: শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

গাজীপুর: শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর আগামী অক্টোবরের মাঝামাঝি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামী সপ্তাহে জাতীয় পরামর্শ কমিটির সভা আহ্বান করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, তাদের মতামত পেলে স্কুল খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে গাজীপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবনীর ওপর একটি প্রামাণ্যচিত্র অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, বিজ্ঞানসম্মতভাবে বলা হয়, আক্রান্তের সংখ্যা ৫ এর নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়। সে পরিস্থিতি এখনও বাংলাদেশে হয়নি। শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষক সমিতিসহ জাতীয় কমিটির সভা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের জীবনভিত্তিক পাঁচটি ধারাবাহিক আলোচনা অনুষ্ঠান গাজীপুর ক্যাম্পাসে মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয়।

‘বঙ্গমাতার জীবনাদর্শ, অনুপ্রেরণা ও আত্মত্যাগ’ শীর্ষক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন আলোচনায় অংশ নেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক আরিফা রহমান রুমা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এর আগে শিক্ষামন্ত্রী ক্যাম্পাসে পৌঁছালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম তাকে স্বাগত জানান। এ সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ও রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম উপস্থিত ছিলেন।

পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন বাউবি ক্যাম্পাসে শেখ রাসেল চত্বরে ভেষজ বৃক্ষের চারা রোপণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!