1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ১৩ মে ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

৯ বছর পর বাংলাদেশের মন্ত্রী পর্যায়ে পাকিস্তান সফর

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

বাংলার কাগজ ডেস্ক : পাকিস্তান যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম। দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশ থেকে মন্ত্রী পর্যায়ের পাকিস্তান সফর এটি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে ইসলামী সহযোগিতা সংস্থা (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পরিষদের বিশেষ অধিবেশন আয়োজন করছে পাকিস্তানে। অধিবেশনে যোগ দিতে বাংলাদেশ থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ একটি প্রতিনিধি দল দেশটি সফরে যাচ্ছে।

সফরে ঢাকা ও ইসলামাবাদের মধ্যে দ্বিপাক্ষিক কোনো বৈঠক হচ্ছে কি না এমন প্রশ্নে পররাষ্ট্র মন্ত্রণালয় মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘মূলত আফগানিস্তান ইস্যুতে সেখানে প্রতিনিধি দল যাচ্ছে। সে রকম কোনো এনগেজমেন্ট নেই।’

জানা যায়, পাকিস্তানে ওআইসির সিনিয়র অফিসিয়াল বৈঠকে শনিবার (১৮ ডিসেম্বর) পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত থাকবেন। পরদিন রোববার (১৯ ডিসেম্বর) মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

কূটনৈতিক সূত্র বলছে, দীর্ঘ ৯ বছর বাংলাদেশ থেকে পাকিস্তানে মন্ত্রী পর্যায়ে কোনো সফর হয়নি। সবশেষ, ২০১২ সালে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে পাকিস্তান সফর করেছিলেন। এর আগে ২০১০ সালে তৎকালীন পররাষ্ট্রসচিব মিজারুল কায়েস পাকিস্তান সফর করেছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!