1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ব্রাহ্মণবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে জিততে মাকে খুন, ছেলের স্বীকারোক্তি

  • আপডেট টাইম :: সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার শান্তিনগর গ্রামে বৃদ্ধা জোহারা খাতুনকে (৭৮) কুপিয়ে খুন করে তারই ছোট ছেলে জামির খাঁ। জমি নিয়ে ৩৬ বছর ধরে চলা বিরোধে প্রতিপক্ষকে ফাঁসিয়ে নিজেরা সুবিধা নিতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

নিহত জোহরা খাতুন শান্তিনগর গ্রামের প্রয়াত রশিদ খাঁর স্ত্রী। পুলিশের হাতে গ্রেপ্তারের পর জামির খাঁ হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে।

হত্যায় ব্যবহৃত দা জামিরের ঘর থেকে উদ্ধারের পর সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে। পরিবারের লোকদের সামনে মুখোমুখি করার পর জামির খাঁ বিস্তারিত বর্ণনা দিয়ে জানায়, বিরোধে অতিষ্ঠ হয়ে রাগের মাথায় এই কাণ্ড করেছেন।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে গ্রেপ্তার জামির খাঁ’কে ব্রাহ্মণবাড়িয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জহিরুল ইসলামের আদালতে সোপর্দ করা হলে সে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

গতকাল রোববার দুপুরে বৃদ্ধা জোহরা খাতুনকে নিজ বাড়িতে কুপিয়ে হত্যা করা হয়। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় জামিরের বড় ভাই জাহাঙ্গীর বাদী হয়ে আখাউড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রোববার দুপুরে জামির খাঁর পরিবারের লোকজন অভিযোগ করে বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশী আত্মীয়রা বৃদ্ধা জোহরা খাতুনকে খুন করেছে। পুলিশ তাৎক্ষণিক প্রতিপক্ষের তিন জনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে রাতে জামিরকে আটক করে।

স্থানীয়রা জানান, প্রয়াত রশিদ খাঁর পরিবারের সাথে প্রতিবেশী বজলু খাঁর পরিবারের জায়গা নিয়ে বিরোধ ছিলো। সম্প্রতি আদালতের রায় রশিদ খাঁর পক্ষে গেলে রশিদ খাঁর পরিবারের লোকজন জায়গাটি দখলে নিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করে। রোববার দুপুরে ওই জায়গার সীমানা প্রাচীর ভেঙে ফেলে প্রতিপক্ষের লোকজন। পরে তারা রশিদ খাঁর বাড়িতে হামলা করে। ঘটনার পর তাৎক্ষনিক বৃদ্ধার ছেলে জাহাঙ্গীর খাঁ অভিযোগ করে বলেন, জায়গা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ ফজল খাঁ, ইয়াছিন খাঁসহ আরো কয়েকজন হামলা করে। বাড়িতে ঢুকে তারা এই হত্যাকাণ্ড চালায়।

জামির পুলিশকে জানায়, জায়গা নিয়ে বিরোধে তারা ত্যক্ত-বিরক্ত হয়ে গেছেন। আদালতের রায় পেলেও তারা ভোগদখল করতে পারছিলেন না। গত রোববার প্রতিপক্ষ জায়গার সীমানা প্রাচীর ভেঙে বাড়িতে হামলা করলে তাদেরকে ফাঁসানোর জন্য হুট করে রাগের মাথায় মাকে হত্যা করে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান সোমবার বিকেলে জানান, সন্দেহ হলে জামিরকে থানায় আনা হয়। পরবর্তীতে পুলিশের জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে। সোমবার দুপুরে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য জামিরকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, রোববার গ্রেপ্তারকৃত প্রতিপক্ষের তিন জনের বিরুদ্ধে বেআইনি দলবদ্ধ হয়ে আক্রমণের অভিযোগে মামলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com