1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

ভেরিফিকেশন চলমান রেখেই শর্তসাপেক্ষে ৩৮ হাজার শিক্ষক নিয়োগ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

বাংলার কাগজ ডেস্ক : পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সিদ্ধান্ত কার্যকর করতে ইতোমধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন  কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে, এ নিয়োগের ক্ষেত্রে কয়েকটি শর্ত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এনটিআরসিএর সচিব মো. ওবাইদুর রহমান।

শর্তগুলো হলো—
নিয়োগের সুপারিশ পাওয়া কোনো শিক্ষকের ব্যাপারে ভেরিফিকেশনে কোনো আপত্তি উত্থাপিত হলে অবিলম্বে সুপারিশপত্র বাতিল বলে গণ্য হবে। সংশ্লিষ্ট প্রার্থীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনে বিরূপ মন্তব্য পাওয়া গেলে তা শিক্ষা মন্ত্রণালয়কে জানাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

ভেরিফিকেশনে যাদের বিষয়ে বিরূপ মন্তব্য পাওয়া যাবে, তাদেরকে অব্যাহতি দেওয়ার জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানকে জানাতে হবে।

এর আগে গতকাল সোমবার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন বলেছেন, ‘কোনো ব্যক্তিকে নিয়োগের পর যদি তার বিরুদ্ধে পুলিশ ভেরিফিকেশনে আপত্তিকর কিছু আসে, তবে তাদের নিয়োগ বাতিল হবে। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএকে নির্দেশনা দেওয়া হবে।

জানা গেছে, ২০২১ সালের ৩০ মার্চ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১৫ জুলাই প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের তালিকা প্রকাশিত হয়। কিন্তু, গত ছয় মাসেও নিয়োগ সম্পন্ন হয়নি। বর্তমানে পুলিশ ভেরিফিকেশন চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!