1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন

কলাপাড়ায় বিদ্যালয়ের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

  • আপডেট টাইম :: সোমবার, ৯ মে, ২০২২

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় মহিপুর কো-অপারেটিভ ম্যাধ্যমিক বিদ্যালয়ের জমি দখল করে টিনশেড দোকান ঘর নির্মাণ করেছেন ম্যানেজিং কমিটির সদস্য ও জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মিলন হাওলাদার। শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায় প্রবেশদ্বার সংলগ্ন এ স্থাপনা।

নাম প্রকাশে অনেচ্ছুক ছাত্রছাত্রী ও অভিভাবকরা জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হওয়ায় প্রভাব খাটিয়ে এই দোকান ঘর তোলা হয়েছে। এ জন্য স্কুলের পাঠদানের পরিবেশ ও সৌন্দর্য নষ্ট হচ্ছে। দোকানে লোকজন যাওয়া আসার কারনে আমাদের ছেলে মেয়েদের ক্লাসের সময় লেখাপড়ায় অমোনযোগী হয়ে ওঠেছে।

ম্যানেজিং কমিটির সদস্য, জামে মসজিদের ইমাম মাওলানা মিলন হাওলাদার বলেন, আমরা স্কুলের জমিদাতা সদস্য। আমার বাবা স্কুলে জমি দিয়েছেন। এছাড়া ২০১২ সালে ম্যানেজিং কমিটি মিটিং করে রেজুলেশন করে স্থায়ীভাবে আমাকে দোকানঘর নির্মাণ করার অনুমতি দিয়েছিল। তাই আমি এখানে দোকান ঘর নির্মাণ করেছি। এতে বিদ্যালয়ের কোনো সমস্যা হচ্ছে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল সালাম জানান, আমাদের বিদ্যালয়ের জমিতে অবৈধভাবে দোকান ঘরটি নির্মাণ করা হয়েছে। বিষয়টি ম্যানেজিং কমিটিকে অবহিত করা হয়েছে। কমিটির সিন্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, স্কুলের জমির উপর দোকানঘর নির্মাণে তাকে কোন অনুমতি দেওয়া হয়নি। তাকে বারবার বলা সত্বেও জোরপূর্বক দোকান ঘরটি নির্মাণ করা হয়েছে। প্রধান শিক্ষকে এ বিষয় উর্ধতন কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দেয়ার জন্য বলা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, আপনাদের মাধ্যমে বিষয়টি জেনেছি। বিদ্যালয় কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে বিদ্যালয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!