1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

সোনার দাম ভরিতে কমলো ২৯১৬ টাকা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

অর্থ ও বাণিজ্য ডেস্ক : বাংলাদেশের বাজারে প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৯১৬ টাকা কমেছে। ডলার ও অন্যান্য মুদ্রার দাম নিম্নমুখী থাকায় সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। শুক্রবার (২৭ মে) থেকে সারা দেশে নতুন দর অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

বৃহস্পতিবার (২৬ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নতুন দাম অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৫৪৮ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি ৭৫ হাজার ৯৩৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৫ হাজার ৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৪ হাজার ২৩৭ টাকা।

বর্তমান দাম অনুযায়ী আজ শনিবার (২১ মে) ভালো মানের ২২ ক্যারেট সোনা প্রতি ভরি ৮২ হাজার ৪৬৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৫৩৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৬ হাজার ২২০ টাকা বেচাকেনা হচ্ছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেটের রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!