1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০১:৫৮ অপরাহ্ন

মুজিবপাগল বাদশার লক্ষ্য সারাদেশে মুজিববর্ষের লোগো ছড়িয়ে দেয়া

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ৪৯৭ বার পড়া হয়েছে

নালিতাবাড়ী (শেরপুর): বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষে দেশব্যাপী রং আর তুলির ছোয়ায় বঙ্গবন্ধুর ছবি সংবলিত মুজিব বর্ষের লোগো দেশব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাজ শুরু করেছে মুজিবপাগল ‘চিত্রকর বাদশা’। বিনামূল্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে নিজ হাতের ছোঁয়ায় বুধবার থেকে এ লোগো ফুটিয়ে তোলার কাজ শুরু করা হয় মুজিব ভক্তের নিজ এলাকা শেরপুরের নালিতাবাড়ী থেকে। শহরের গড়কান্দা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে লোগো আঁকার কাজ শুরু। এরপর পর্যায়ক্রমে নিজ উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় শেষ করে জেলার সবকটি প্রাথমিক বিদ্যালয় ঘুরে বেড়াবে লোগো আঁকিয়ে মুজিবভক্ত ‘চিত্রকর বাদশা’। জেলা শেষ করে শুরু হবে দেশব্যাপী নিজ হাতে রং আর তুলির ছোয়ায় আঁকা মুজিব বর্ষের লোগো ছড়িয়ে দেওয়ার কাজ। পুরো মুজিব বর্ষজুড়ে চলবে বাদশা’র এ কার্যক্রম। নিজ খরচে শুধুমাত্র বঙ্গবন্ধুকে ভালোবেসেই এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বয়সে তরুণ পেশাদার আর্টিস্ট বাদশা।
বাদশার বাড়ি নালিতাবাড়ী শহরের গড়কান্দা মহল্লায়। ছোটবেলা থেকেই রুজির সন্ধানে বেছে নেয় আর্ট পেশাকে। রং আর তুলির ছোয়ায় ব্যানার, সাইনবোর্ড ইত্যাদি লিখে চলে যার সংসার। তার আর্ট সেন্টারের নাম ‘চিত্রকর বাদশা’। আর্ট করে খুব একটা আয় না হলেও মুজিব পাগল বাদশা অবসর সময়ে নানা চিত্রকর্ম করে শখ মেটায়। এবার বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপী মুজিব বর্ষের লোগো আঁকার সিদ্ধান্ত নেয় বাদশা। অর্থের জোর না থাকলেও ভালোবাসার জোরে এমন দুঃসাহসিক স্বপ্ন নিয়ে বাদশার যাত্রা শুরু।
এ বিষয়ে চিত্রকর বাদশা জানান, আমি বঙ্গবন্ধুকে মনেপ্রাণে ভালোবাসি। তাঁর প্রতি ভালোবাসার প্রতীক হিসেবে মুজিব বর্ষে সারাদেশের শিশু শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর চেতনা জাগিয়ে তোলতে আমার এ প্রচেষ্টা। বছরব্যাপী নিজের পেশাগত কাজের ফাঁকে ফাঁকে যেন দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুুজিবের ছবি সংবলিত মুজিব বর্ষের লোগো ছড়িয়ে দিতে পারি সে জন্য সকলের কাছে দোয়া প্রত্যাশা করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!