1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

পাহাড়ি ঢলে ঝিনাইগাতী উপজেলা পরিষদসহ ১০ গ্রাম প্লাবিত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

ঝিনাইগাতী (শেরপুর) : প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ ভবনসহ উপজেলার দুইটি ইউনিয়নের অন্তত ১০ গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে দূর্ভোগে পড়েছে অন্তত দুই হাজার পরিবার।

জানা গেছে, গত দুই দিন ধরে চলে আসা ভারি বর্ষণের ফলে বৃহস্পতিবার ভোর থেকে পাহাড়ি নদী মহারশিতে উজান থেকে পাহাড়ি ঢল নেমে এসেছে। এতেকরে মহারশী নদীর পানি বৃদ্ধি পেয়ে ঝিনাইগাতী উপজেলা পরিষদ ভবন ও বাজারসহ সদর এবং ধানশাইল ইউনিয়ন প্লাবিত হয়েছে। প্রবল বেগে ঢলের পানি ঢুকছে বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, উপজেলা পরিষদ ভবনের নিচতলা ও রাস্তাঘাটসহ মাছের ঘেরে।

ঝিনাইগাতী বাজারের ব্যবসায়ী আবু বক্কর বলেন, পাহাড়ি ঢল এলেই মহারশি নদীর তীর উপচে ও বাঁধ ভেঙে এ বাজারে পানি ঢুকে। এতে আমাদের অনেক ক্ষয়ক্ষতি হয়। তাই আমাদের দীর্ঘ দিনের দাবী একটি বেড়ি বাঁধের।

সদর ইউনিয়নের বাসিন্দা করিম মিয়া বলেন, সকালে ওঠেই দেখি বাড়িতে পানি ঢুকতেছে। চুলায় পানি ওঠছে। তাই রান্না-বান্নাও বন্ধ। এখন চিড়া-মুড়ি খেয়ে আছি।

সদর ইউপি সদস্য জাহিদুল হক মনির বলেন, মহারশী নদীর পানি বেড়ে সকাল থেকে ঝিনাইগাতী বাজারসহ বিভিন্ন এলাকায় পানি উঠতে শুরু করেছে। এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। দূর্ভোগে পড়েছেন বন্যা কবলিতরা।
তিনি আরও বলেন, আমরা বারবার মহারশি নদীর বেড়িবাঁধ নির্মাণের দাবী জানিয়ে আসছি। কিন্তু তা হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ জানান, সকাল থেকে পানি আসতে শুরু করেছে। উপজেলা পরিষদে পানি ওঠায় সরকারী কার্যক্রম ব্যহত হচ্ছে। বৃষ্টি দীর্ঘস্থায়ী হলে ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়বে। তিনি আরও বলেন, পানিবন্দী মানুষের পাশে উপজেলা প্রশাসন আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!