1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৩০ অপরাহ্ন

ড্রেনেজ ব্যবস্থা অগ্রাধিকার রেখে নালিতাবাড়ী পৌরসভার বাজেট ঘোষণা

  • আপডেট টাইম :: সোমবার, ২৭ জুন, ২০২২

নালিতাবাড়ী (শেরপুর) : জলাবদ্ধতা দূর করতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ, সড়ক বাতি, পৌর কবরস্থান ও শ্মশান এর বড় ধরণের পরিকল্পনা হাতে নিয়ে ৭১ কোটি ৯৪ লাখ ২৩ হাজার টাকার প্রস্তাবিত উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে শেরপুরের দ্বিতীয় শ্রেণির পৌরসভা নালিতাবাড়ীতে।

সোমবার (২৭ জুন) দুপুরে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক পৌর ভবনের কনফারেন্স কক্ষে ২০২২-২০২৩ অর্থবছরের এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ৫ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা এবং উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ৬৬ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা। অন্যদিকে রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছে ৫ কোটি ৮৭ লাখ ৭৩ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় দেখানো হয়েছে ৬৬ কোটি ৬ লাখ ৫০ হাজার টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ৬ লাখ ৫৭ হাজার টাকা।

বাজেট ঘোষণাকালে মেয়র বলেন, এ বছর বিশেষভাবে দেশের তিনটি পৌরসভায় কবরস্থান ও শ্মশান উন্নয়নের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। তারমধ্যে নালিতাবাড়ী পৌরসভা একটি। ফলে এ অর্থবছরে পৌর কবরস্থান ও শ্মশান এর উন্নয়নে উল্লেখযোগ্য বরাদ্দ ব্যয় করা হবে। তবে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও সড়কবাতি স্থাপনে অধিক গুরুত্ব দেওয়া হবে বলে তিনি জানান। এছাড়াও স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন, রাস্তা পাকাকরণ এসব খাতেও বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট ঘোষণাকালে পৌরসভার নির্বাহী কর্মকর্তা জাহিদুল আলম তালুকদার, প্যানেল মেয়র সুরঞ্জিত সরকার বাবলু, সিনিয়র সাংবাদিক এমএ হাকাম হীরা, সামেদুল ইসলাম তালুকদার, প্রেসক্লাবের সভাপতি আব্দুল মান্নান সোহেল, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু ও অন্যান্য কাউন্সিলরসহ গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!