1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বান্দরবান পুলিশের মাইকিং: নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি

  • আপডেট টাইম :: শুক্রবার, ২০ মার্চ, ২০২০

প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বান্দরবান পুলিশের মাইকিংবান্দরবানে করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ থেকে আগত প্রবাসীদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।
শুক্রবার সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় মাইকিং করে এ ঘোষনা দেয়া হচ্ছে। এতে বলা হচ্ছে, বিদেশ থেকে আগত প্রবাসীদের বাধ্যতামূলক ১৫ দিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে। যদি কেউ এ আদেশ না মানে তবে ১ লাখ টাকা জরিমানা ও ৬ মাসের জেল অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে। গত দুইদিনে বান্দরবানে প্রবাসী নাগরিকসহ ৭ জনকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং লামা উপজেলায় কোয়ারেন্টাইনে থাকার নিয়ম না মানায় একজনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে করোনা ভাইরাস প্রতিরোধে বান্দরবানের সব পর্যটন স্পট বন্ধ ঘোষনা করেছে জেলা প্রশাসন। এমনকি আবাসিক হোটেলগুলোতে কাউকে রুম ভাড়া না দেয়ার জন্য পুলিশের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে।
এদিকে করোনা আতঙ্কে বুধবার থেকে বান্দরবান বাজারে নিত্যপ্রয়োজনীয় সব দ্রব্যের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা। বাজারের বিভিন্ন খুচরা দোকান ঘুরে দেখা গেছে, চালের দাম বেড়েছে প্রতি বস্তায় ৩শ থেকে ৪শ, পিঁয়াজের দাম ১০ থেকে ১৫ টাকা, সবজির বাজারেও একই অবস্থা। মুরগির দাম বেড়েছে ৫০ টাকা। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ জনগণ।
বাজারে আসা ক্রেতারা জানান, করোনা ভাইরাসের কারণে বাজারে প্রতিটা জিনিষ এর দাম বেশি নেয়া হচ্ছে। পিঁয়াজ মঙ্গলবার কিনেছি ৪০ টাকা দিয়ে। আজ (শুক্রবার) কিনতে হচ্ছে ৭০ টাকা দিয়ে। চালের বস্তা ছিল ১৮শ টাকা। আজ (শুক্রবার) কিনতে হচ্ছে ২২শ টাকায়। এছাড়াও মাছ-মাংস ও সবজি সবকিছুতেই বাড়তি দাম গুণতে হচ্ছে। প্রশাসনের তদারকি করা দরকার না হলে আমরা সাধারণ মানুষ বিপদে পড়ে যাব।
এ বিষয়ে জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেন, বাজারে দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণ রাখতে আমরা সার্বক্ষণিক তদারকি করছি। মোবাইল কোর্ট পরিচালনা করছি, জরিমানা করছি। কেউ যদি অভিযোগ করে নির্দিষ্ট দোকানের ব্যাপারে আমরা তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করব।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!