1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

নীলফামারীতে রেলের টিকিট কালোবাজারীর প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
সাগর আলী, নীলফামারী: নীলফামারীর  সৈয়দপুরের রেলের টিকিট কালোবাজারী ও রেলওয়ে কারখানার অনিয়ম দূর্নীতি, রেলমূল্যবান ভূসম্পদ গ্রাসকারী, দূর্নীতিবাজ ভূ-রেল কর্মকর্তা নিয়োগ বানিজ্যকারীদের বিরুদ্ধে ও রনির ৬দফা দাবির সাথে একাত্বতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
বুধবার (২৭ জুলাই) সকালে সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে উপজেলার সচেতন নাগরিক সমাজ।
মানবন্ধনে বক্তব্য রাখেন- সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মোতালেব হোসেন হক, কৃষকলীগ নেতা জয়নাল আবেদীন, যুবলীগ নেতা কাজী রাশেদ, ভোরের কাগজের সাংবাদিক জিকরুল হক।
মানববন্ধনে বক্তারা বলেন, কাউন্টারে টিকিটের জন্য গেলে টিকিট পাওয়া যায়না আবার কালোবাজারীদের কাছ থেকে চড়া দামে টিকিট পাওয়া যায়। টিকিট কালোবাজারীর সাথে স্টেশনের লোকজন জড়িত রয়েছে। তাদের সহযোগীতায় কালোবাজারীরা চড়াদামে টিকিট বিক্রি করছে। সৈয়দপুর স্টেশনে ট্রেনের টিকিট অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে কালোবাজারিদের হাতে চলে যাচ্ছে। আর কালোবাজারিরা ঢাকা যাওয়ার ৪শত টাকা দামের টিকিট ২ থেকে আড়াই হাজার টাকা দামে বিক্রয় করেছেন। এতে করে বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা। সৈয়দপুর রেলের এমন দুর্নীতি দেখার কেউ নেই।
বক্তারা আরো বলেন, সৈয়দপুরে রেলের ৫ হাজার কোটি টাকার ভূসম্পদ বেহাত হয়েছে মর্মে অভিযোগ দেওয়ার পরেও রেল কর্মকর্তাগণ কেন ঘুমিয়ে থাকে। সৈয়দপুর রেলের ৮৫ একর জমি দূর্নীতিবাজ ভূ-সম্পত্তি কর্মকর্তাদের যোগসাজোসে ব্যক্তিগত মালিকানায় চলে গেছে। রেল কর্তৃপক্ষ রেকর্ড সংশোধন করাতেও ব্যর্থ হয়েছে। রেল নিয়ন্ত্রণকারী শ্রমিক নেতা মোকছেদুল মোমিন বুক ফুলিয়ে রেলের জমি দখল বাণিজ্য এবং আওয়ামী লীগের পদ পদবী ব্যবহার করায় দলের জন্য লজ্জাকর হয়ে দাড়িয়েছে। সৈয়দপুর রেলের এমন অনিয়ম-দূর্নীতি দেখার কেউ নেই। রেলওয়ে বিভাগ রেলের এমন অনিয়ম দূর্নীতি নিরব দর্শকের ভূমিকা পালন করছেন।
মানববন্ধনে বক্তারা রেলের অনিয়ম দূর্নীতির সাথে জড়িত ভূসম্বপত্তি কর্মকর্তা ও কানুনগোসহ তাদের সহযোগীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচি পালন করার ঘোষণা দেন বক্তারা।
এসময় ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহুল আলম মাস্টার, জাতীয় রেল শ্রমিক পার্টির শ্রমিকনেতা শাজাহান সৈয়দপুরের বিভিন্ন স্তরের মানুষেরা মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!