1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

শেরপুরে ভ্যানভর্তি মাধ্যমিকের সরকারি বই জব্দ

  • আপডেট টাইম :: রবিবার, ১৪ আগস্ট, ২০২২

শেরপুর: শেরপুরে মাধ্যমিকের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের সহস্রাধিক বই অবৈধভাবে বিক্রির সময় জব্দ করেছে উপজেলা শিক্ষা কর্মকর্তা।

রবিবার দুপুরে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুড়া মোড়ে ভ্যানগাড়িসহ ষষ্ঠ থেকে নবম শ্রেণির বইগুলো জব্দ করা হয়।

ভ্যানচালক বলেন, আমার বাড়ি গাজির খামায়। আমাকেসহ আরও দুটি ভ্যান স্কুলের প্রধান শিক্ষক ডেকে এনেছেন। সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চাঁন মিয়া ঘটনাস্থল হতে বইগুলো জব্দ করেন। এসময় স্থানীয়রা সরকারি বই বিক্রির অভিযোগে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের বিচারের দাবি জানান। পরে শিক্ষা কর্মকর্তা শিক্ষকের এমন কান্ডে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

যোগিনীমুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, স্কুলের উন্নয়নের খাতে ব্যায়ের জন্য বইগুলো বিক্রির উদ্দ্যেশ্যে পাঠাচ্ছিলাম। একটা ভ্যানগাড়ি রাস্তায় আটকে রেখেছে স্থানীয়রা, আরেকটা ভ্যান খালি ফিরিয়ে দিয়েছি।

শিক্ষা অফিস কিংবা বিদ্যালয় পরিচালনা কমিটির কাউকে জানানো হয়েছে কিনা, এ ব্যাপারে তিনি বলেন, সরকারি বই বিক্রির ব্যাপারে কাউকে জানানো হয়নি। সরকারি বই বিক্রির ব্যাপারে কোন রেজুলেশন আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, পুরাতন রেজুলেশন আছে যে স্কুলের উন্নয়নে পুরাতন বই বিক্রি করা যাবে কিন্তু নতুন কোন রেজুলেশন নেই।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চাঁন মিয়া বলেন, যোগিনীমুড়া উচ্চ বিদ্যালয়ের ২০২১ শিক্ষা বর্ষের বিনামূল্যে বিতরণের সরকারি মোট ২১ ব্যান্ডেল বই ভ্যানসহ জব্দ করেছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বই বিক্রির বিষয়টি স্বীকার করেছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রতিবেদন পাঠাবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, সরকারি বই বিক্রির তথ্য পাওয়া মাত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেছি এবং ঘটনাস্থলে তিনি গিয়েছেন। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার প্রতিবেদন দাখিল করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!