1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

নালিতাবাড়ীতে বেড়েছে চোরের উপদ্রব, আতঙ্কে মানুষ

  • আপডেট টাইম :: রবিবার, ২৮ আগস্ট, ২০২২

নালিতাবাড়ী (শেরপুর) : সীমান্তবর্তী জেলা শেরপুরের নালিতাবাড়ীতে হঠাৎ করেই বেড়ে গেছে চোরের উপদ্রব। নগদ টাকা, মালামাল, গবাদি পশু, ব্যাটারি চালিত অটোবাইক, মোটরসাইকেল, বৈদ্যুতিক ট্রান্সফরমার এমনকি স্বর্ণালঙ্কার কোনকিছুই বাদ পড়ছে না চোরের তালিকা থেকে। ফলে আতঙ্ক-উৎকণ্ঠায় রাত কাটছে মানুষের।

ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, চলতি বছরের শুরু থেকে ক্রমান্বয়ে সীমান্তবর্তী এ উপজেলায় বাড়ছে চোরের উপদ্রব। বিশেষ করে- মোটরসাইকেল, অটোবাইক, বৈদ্যুতিক ট্রান্সফরমার ও গরু চুরি বৃদ্ধি পেয়েছে আশঙ্কাজনক হারে। এছাড়াও বাসাবাড়ি এবং দোকানপাট থেকে স্বর্ণালঙ্কার, নগদ অর্থ, মালামাল, মোবাইল এসবও বাদ পড়ছে না চোরের তালিকা থেকে। বছরটির শেষদিকে যেন পাল্লা দিয়ে বাড়ছে চুরির ঘটনা। সম্প্রতি প্রতিরাতেই কোন না কোন এলাকায় চুরির ঘটনা ঘটছে। কিন্তু প্রতিকারের তুলনায় হয়রানী বেশির ভয়ে অধিকাংশ চুরির ঘটনা পুলিশকেও অবহিত করছেন না ভুক্তভোগীরা। ভুক্তভোগীদের অভিযোগ, চুরির মামলা করলে চুরি যাওয়া সম্পদ তো উদ্ধার হয়ই না, উপরন্তু মামলা পরিচালনা করতে গিয়ে হয়রাণীর শিকার হতে হয়। তাই বাধ্য হয়ে চুরি যাওয়ার পরও নিজেদের মতো করে খোঁজাখুঁজি ছাড়া আর কোন পথে হাটেন না তারা।

চলতি আগস্ট মাসের গত এক সপ্তাহ পর্যালোচনা করলে দেখা যায়, গত ২১ আগস্ট রোববার বিকেলে উপজেলার রামচন্দ্রকুড়া গ্রাম থেকে ব্যাটারিচালিত চোরাই অটোরিকশা নিয়ে পালানোর সময় তিনজনকে আটক করে এলাকাবাসী। পরে পুলিশ এসে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আরও দুইজনকে হালুয়াঘাট থেকে আটক করে। গত ২৪ আগস্ট বুধবার ভোররাতে শহরের উত্তর বাজার বর্ণ ডায়াগনো ল্যাব এর সামনে থেকে ওই ল্যাবের একটি ডিজেলচালিত জেনারেটর চুরি করে নিয়ে যায় চোর চক্র। গত ২৫ আগস্ট বৃহস্পতিবার ভোররাতে শহরের মধ্যবাজার গীতাশ্রী ভান্ডার এবং লিটন ইলেক্ট্রনিক্স এ চালের টিন খোলে নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোর। একই রাতে উপজেলার মায়াঘাসী গ্রামের হায়দার আলীর একটি গাভী চুরি হয়। অনেক খোঁজাখুঁজির পর পানিহাতা জাহাঙ্গীরের বাড়িতে শনিবার পাওয়া যায়। পরে খোঁজ নিয়ে জানা যায়, জাহাঙ্গীরের কাছে চুরি করা ওই গরু পানিহাতা গ্রামের শফিকুলের মধ্যস্থতায় পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার জলজলিয়া গ্রামের সজিব বিক্রি করেছে। গত ২৬ আগস্ট শুক্রবার ভোররাতে উপজেলার বিশগিরিপাড়া গ্রামে মোতালেব এর অটোবাইক চুরি করে নিয়ে যায় চোরেরা। জয়নালের অটো চুরি করতে গেলেও বাড়ির মানুষ টের পেয়ে যাওয়ায় চোরচক্র পালিয়ে যায়। এছাড়াও একই গ্রামে টানা কয়েকদিন যাবত একের পর এক চোরের উপদ্রব হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়রা। গত ২৭ আগস্ট শনিবার রাতে রানীগাঁও আলীর বাজার এলাকায় চার চোরকে আটক করে উত্তম-মধ্যম দেয় এলাকাবাসী। একই দিন নালিতাবাড়ীর তিন গরু চোর জামালপুরের একটি হাটে নালিতাবাড়ী থেকে চোরাই গরু বিক্রি করতে গিয়ে ধরা পরে। পরে জামালপুর সদর থানা হয়ে প্রথমে শেরপুর সদর এবং পরে নালিতাবাড়ী থানায় তাদের হস্তান্তর করা হয়।

এদিকে গত ২৫ আগস্ট বৃহস্পতিবার উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা সভায় উপস্থিত ১২ ইউপি চেয়ারম্যানের বক্তব্যে উঠে আসে চোরের উপদ্রব বেড়ে যাওয়ার অভিযোগ। পোড়াগাঁও, নয়াবিল ও কলসপাড়সহ অন্যান্য ইউপি চেয়ারম্যানগণ নিজেদের ইউনিয়নে চুরি এবং মাদক বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ তোলেন।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, সম্প্রতি উপজেলার সর্বত্র চুরি এবং জুয়া বৃদ্ধি পেয়েছে। আইনশৃংখলা পরিস্থিতির অবনতি হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু জানান, বর্তমানে উপজেলায় বিদ্যুতের ট্রান্সফরমার চুরি বেড়ে গেছে। প্রতিনিয়ত ট্রান্সফরমার চুরির অভিযোগ আসে। এতে করে কৃষকেরা দিশেহারা হয়ে পড়েছেন। কোনভাবেই ট্রান্সফরমার চুরি ঠেকাতে না পারায় উপজেলা পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে এক লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

চোরের উপদ্রব বেড়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে নালিতাবাড়ী থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, আমি নতুন এসেছি। তাই এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!