1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলাকারীকে কারণ দর্শানোর নোটিশ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

ঢাকা: ‘হাওয়া’ সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে মামলাকারী কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বন ও পরিবেশ মন্ত্রণালয়। সোমবার (২৯ আগস্ট) চলচ্চিত্র নির্মাতা, পরিচালক, শিল্পী ও অংশীজনদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

জেনেভায় সরকারি সফর শেষে দেশে ফিরে গতকাল বিকালে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে বৈঠকে বসেন মন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন—চলচ্চিত্র ব্যক্তিত্ব মোরশেদুল ইসলাম, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, তারিক আনাম খান, অমিতাভ রেজা চৌধুরী, এস এ হক অলীক, আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, মেজবাউর রহমান সুমন, সৈয়দ গাউসুল আলম প্রমুখ।

বৈঠক শেষে ড. হাছান মাহমুদ বলেন—‘‘সম্প্রতি কয়েকটি সিনেমা দর্শকদের হলে ফিরিয়ে এনেছে। সেগুলোর একটি ‘হাওয়া’। এর পরিচালকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আমি বিদেশে ছিলাম। জানার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলি; মামলা প্রত্যাহারের ব্যবস্থা নেওয়া হয়েছে। আর যে কর্মকর্তা মামলা করেছেন তাকে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আইনের যদি ব্যত্যয় ঘটে থাকে তাহলে পরিচালককে নোটিশ করতে পারতো। সরাসরি কোর্টে গিয়ে মামলা করা সমীচীন হয়নি বলে মনে করি।’’

বৈঠক শেষে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু সাংবাদিকদের বলেন, ‘বিদেশে অবস্থানকালেও দেশের চলচ্চিত্র অঙ্গনের সমস্যা সমাধান করে দেওয়ায় আমরা মন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছি। আমাদের দাবির প্রতিটি বিষয়ে অত্যন্ত ইতিবাচক ও ফলপ্রসূ আলোচনা হয়েছে।’

বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ লঙ্ঘনের অভিযোগে সিনেমাটির পরিচালক মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে মামলা দায়ের করেন বন্যপ্রাণী পরিদর্শক নারগিস সুলতানা। গত ১৭ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ মামলা করেন তিনি। এতে সাক্ষী করা হয়েছে তদন্ত কমিটিতে কাজ করা অন্য তিন সদস্য আবদুল্লাহ আস সাদিক, অসীম মল্লিক ও রথিন্দ্র কুমার বিশ্বাসকে।

‘হাওয়া’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান, বাবলু বোস প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!