1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

চার বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত: নেপথ্যে প্রশ্নফাঁস

  • আপডেট টাইম :: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা: প্রশ্নপত্র ফাঁসের কারণেই দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির চার পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষাসচিব মো. আবু বকর ছিদ্দীক। তিনি বলেন, প্রশ্নফাঁস হয়েছে। এ কারণেই পরীক্ষা স্থগিত হয়েছে।

আগের প্রশ্নফাঁস ও এখনকার প্রশ্নফাঁসের প্রার্থক্য আছে উল্লেখ করে তিনি বলেন, বিষয়টিকে ভালোভাবে দেখার কোনো সুযোগ নেই। প্রশ্নফাঁস আগে যেভাবে হয়েছে এবারের ধরনটা একটু ভিন্ন। এবারের প্রশ্নফাঁস কিন্তু ছড়িয়ে পড়ে নাই। ফেসবুক বা গণমাধ্যমে ছড়িয়ে পড়ে নাই। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

সচিব বলেন, প্রশ্নফাঁসের বিষয়টি ভালোভাবে দেখার সুযোগ নাই। আগের থেকে প্রশ্নফাঁসের এবারের ধরন ভিন্ন। কুড়িগ্রামের ভুরুঙ্গামারিতে যে প্রশ্নফাঁস হলো তা থানার লকার থেকে আনার সময় ফাঁস হয়েছে। মূলত সেখানকার কেন্দ্র সচিব এ ঘটনা ঘটিয়েছেন। তিনি বিজ্ঞান বিভাগের বাড়তি কিছু প্রশ্ন নিয়ে নেন। যা পরে আমাদের নজরে আসে। তবে প্রশ্নগুলো কিন্তু এখনো ছড়িয়ে পড়েনি। বাণিজ্যিক উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারও সহায়তার উদ্দেশে নেওয়া হয়েছে তা তদন্তে জানা যাবে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি তপন কুমার সরকার বলেন, প্রশ্নপত্র সংক্রান্ত জটিলতা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

এর আগে দিনাজপুর বোর্ড থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিতকৃত বিষয়গুলোর পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!