1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা ব্যক্তিগত বিষয়গুলো টেনে আনা লজ্জাজনক : অপু বিশ্বাস কাতারের সঙ্গে বাংলাদেশের ৫ চুক্তি ও ৫ এমওইউ আরও কর্মী নিতে কাতারের আমিরের প্রতি রাষ্ট্রপতির আহ্বান যুক্তরাষ্ট্র থেকে পার্সেলে উচ্চমূল্যের মাদক আসছে দেশে বান্দরবানে কুকি-চিনের সদস্য নিহত

বাজার মূলধন বেড়েছে ২৮৬৫ কোটি টাকা

  • আপডেট টাইম :: শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

অর্থ ও বাণিজ্য ডেস্ক : বাংলাদেশের শেয়ারবাজারে গত সপ্তাহে অধিকাংশ সময় সূচকের উত্থানের ধারা অব্যাহত ছিল। এ সময় বাজারে লেনদেন ও সূচক বেড়েছে। আলোচ্য সময়ে বাজার মূলধন বেড়েছে ২ হাজার ৮৬৫ কোটি ৯০ লাখ টাকা। শনিবার (২১ জানুয়ারি) সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৫৪ হাজার ৬৯২ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৫৬ হাজার ৮৪১ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার টাকা। আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে ২ হাজার ১৪৯ কোটি ৩০ লাখ ৬ হাজার টাকা।

ডিএসইতে গত সপ্তাহে লেনদেন হয়েছে ৩ হাজার ৮৫০ কোটি ৫২ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও ইউনিট। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ১২১ কোটি ৪০ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট। আলোচ্য সময়ে লেনদেন বেড়েছে ১ হাজার ৭২৯ কোটি ১১ লাখ ৫৩ হাজার টাকা।

ডিএসইতে গেলো সপ্তাহে মোট ৩৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১৪টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত ছিল ২০৭টির।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৫ পয়েন্টে, ডিএসইএস শরিয়া সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৭ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহের শেষ দিন বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৪৫ হাজার ২৭১ কোটি ৭৯ লাখ টাকা। গেলো সপ্তাহের শুরুতে বাজার মূলধন ছিল ৭ লাখ ৪৪ হাজার ৫৫৫ কোটি ১৯ লাখ টাকা। আলোচ্য সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বাজার মূলধন বেড়েছে ৭১৬ কোটি ৬০ লাখ টাকা।

গত সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ১০৪ কোটি ৫৫ লাখ ৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৪৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আলোচ্য সময়ে লেনদেন বেড়েছে ৫৬ কোটি ৯১ লাখ টাকা।

সপ্তাহের ব্যবধানে সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ১২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৭৬ পয়েন্টে। সিএসসিএক্স ৭৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩০৭ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে গত সপ্তাহে মোট ৩০০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৯১টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত ছিল ১৫৫টির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!