1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

শিক্ষকদের এমপিওভুক্তির জন্য টাকা চাইলে ব্যবস্থা

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : এমপিওভুক্তি, উচ্চতর গ্রেড, এমপিও শিটে নাম-পদবি পরিবর্তনসহ বিভিন্ন কাজ করে দেওয়ার আশ্বাসে বিভিন্ন মাদরাসার শিক্ষকদের কাছে টাকা দাবি করা হচ্ছে। মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নাম ব্যবহার করে একাধিক প্রতারক চক্র টেলিফোন ও ই-মেইলসহ বিভিন্ন মাধ্যমে টাকা দাবি করছে। তবে, মাদরাসা শিক্ষা অধিদপ্তর বলছে, কোনো কাজে টাকা দেওয়ার প্রয়োজন নেই।

টাকার বিনিময়ে অধিদপ্তরের কোনো কাজ হওয়ার সুযোগ নেই। কেউ টাকা দাবি করলে সঙ্গে সঙ্গে পুলিশকে বিষয়টি জানাতে শিক্ষক ও কর্মচারীদের বলেছে অধিদপ্তর। একই সঙ্গে টাকা দাবি করা ফোন নম্বরগুলো অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা জরুরি বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

প্রশাসন শাখার উপ-পরিচালক মো. জাকির হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে, বিভিন্ন প্রতারক চক্র বা ব্যক্তি সরাসরি মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে এমপিওভুক্তি করা, উচ্চতর স্কেল দেওয়া, পদোন্নতি, ডিজির প্রতিনিধি মনোনয়নে সহযোগিতা, এমপিও শিটে নাম-পদবি ও জন্মতারিখ সংশোধন, প্রশিক্ষণে শিক্ষক-কর্মকর্তা মনোনয়ন, ইনডেক্স দেওয়া ও কর্তনসহ অধিদপ্তরের বিভিন্ন কাজ করে দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে মাদরাসায় ফোন, ইমেইল, এসএমএস করে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টসহ বিভিন্ন মাধ্যমে টাকা দাবি করছে। ইতোমধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তার নামে একাধিক প্রতারক চক্র বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে বলে কয়েকটি অভিযোগ পাওয়া গেছে।

অধিদপ্তর আরও জানিয়েছে, মাদরাসা শিক্ষা অধিদপ্তরে কোনো কাজে টাকা দেওয়ার প্রয়োজন নেই। অধিদপ্তর সুনির্দিষ্ট বিধি-বিধানের ভিত্তিতে সেবা দিয়ে থাকে। টাকার বিনিময়ে বা উপহারের বিনিময়ে কোনো কিছুই হওয়ার সুযোগ নেই। অধিদপ্তরের কার্যক্রম নিয়মিত ওয়েবসাইটে হালনাগাদ করা হয়ে থাকে। যেসব ফোন নম্বর দিয়ে টেলিফোন করে টাকা দাবি করে, সেসব নম্বর চিহ্নিত করার জন্য মাদরাসা শিক্ষা অধিদপ্তরকে জানানো প্রয়োজন।

অধিদপ্তর বলছে, এ ধরনের প্রতারক চক্র বা ব্যক্তি বা মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও মাদরাসা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কথিত কর্মকর্তা কর্তৃক ই-মেইল, এসএমএস, ফোন, চিঠিপত্র বা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো টাকা বা উপহার না দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। কেউ কোনো ধরনের সুবিধা বা টাকা দাবি করলেই বুঝতে হবে, এটা প্রতারক চক্রের কাজ। এক্ষেত্রে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!