1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

‘তত্ত্বাবধায়ক সরকার কেন হারাম হলো’

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩ মার্চ, ২০২৩

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, ‘১৯৯৬ সালে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দাবি করেছিল। তাদের সঙ্গে ছিল জামায়াত। তখন জামায়াত জোরদার দল ছিল, এখন ততটা নেই। যে তত্ত্বাবধায়ক সরকার ১৯৯৬ সালে হালাল ছিল, আজ তা কেন হারাম হয়ে গেল?’

শুক্রবার (৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের অনিবার্যতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ‘অন্তরে মম শহিদ জিয়া’ নামের একটি সংগঠন।

মঈন খান বলেন, জনগণের দাবির মুখে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে অন্তর্ভুক্ত করেছিলেন খালেদা জিয়া। খালেদা জিয়া জনগণের নেত্রী। তিনি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসেননি। তিনি ক্ষমতায় এসেছিলেন সামনের দরজা দিয়ে। ৮ বছর রাজপথে রাজনীতি করে এসেছিলেন।

বিএনপির এই নেতা বলেন, তারা (আওয়ামী লীগ) আবোলতাবোল কথা বলছে। আজ একজন বলে, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন; কাল আরেকজন বলে, করতে পারবেন না। পরশু একজন বলে, রাজনীতি করতে পারবেন; তারপরের দিন আরেকজন বলে, করতে পারবেন না।

মঈন খান বলেন, আওয়ামী লীগ উপলব্ধি করেছে, দেশের মানুষ খালেদা জিয়াকে ভালোবাসে। হুমকি দিয়ে, মানুষ হত্যা করে, মানুষ গুম করে ক্ষমতায় থাকা যেতে পারে, কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না। তারা ১৪-১৫ বছর ক্ষমতায় আছে। আরও কতদিন ক্ষমতায় থাকবে, তা জানি না। কিন্তু, একটি কথা আমি বলতে চাই, পৃথিবীর ইতিহাস আপনারা অবলোকন করুন। কোনো স্বৈরাচার সরকার চিরদিন ক্ষমতায় থাকতে পারে না।

সংগঠনের উপদেষ্টা ঢালি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন— বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য শাম্মি আক্তার, বিলকিস জাহান শিরিন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!