1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন

ব্যানারে ‘জয় বাংলা’ না লেখায় আওয়ামী লীগ নেতার হাতে ইউএনও লাঞ্ছিত

  • আপডেট টাইম :: বুধবার, ৮ মার্চ, ২০২৩

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় সরকারি অনুষ্ঠানের ব্যানারে ‘জয় বাংলা’ না লেখায় আওয়ামী লীগ নেতার হাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লাঞ্ছিত হয়েছেন।

সোমবার (৬ মার্চ) উপজেলার সুন্দরদীঘি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে ইউএনও গোলাম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন।

ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের পর রেলমন্ত্রী উপস্থিত নেতা-কর্মীদের সাথে নিয়ে বিদ্যালয়ের অফিস কক্ষের দিকে এগিয়ে যাচ্ছেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাত জামান চৌধুরী জর্জ আওয়ামী লীগের বেশ কিছু নেতা-কর্মীকে নিয়ে রেলমন্ত্রীর কাছে অনুষ্ঠানের ব্যানারে ‘জয় বাংলা’ লেখা না থাকায় উত্তেজিত হয়ে অভিযোগ করেন। জর্জকে বলতে শোনা যায় ‘ইউএনও গ্যাজেট দেখতে চায় আমার কাছে, দেখেন জয় বাংলা লেখা নাই’।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি গোলাম রহমান সরকারসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। যদিও উপস্থিত আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বিষয়টি নিয়ে কোনো কথা বলেননি। তবে জর্জের অনুসারী কর্মীরা ইউএনওকে উদ্দেশ্য করে এ সময় ‘মানি না মানব না’, ‘জবাব চাই’, ‘এই সাহস কোথায় পায়’ বলে স্লোগান দিতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক পর্যায়ে রেলমন্ত্রীকে ইউএনও গোলাম ফেরদৌসকে অনুষ্ঠান স্থল ত্যাগ করার নির্দেশ দিতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রশাসনের একাধিক কর্মকর্তা বলেন, মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতে আমরা অনেক অনুষ্ঠান করেছি। অনেক ব্যানারেই ‘জয় বাংলা’ লেখা ছিল না। সে সময় কোনো সমস্যা না হলেও একই বিষয়কে কেন্দ্র করে একটি মহল অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে। যা খুবই দুঃখজনক।

ঘটনাস্থলে উপস্থিত সাধারণ মানুষের সঙ্গে কথা বললে তারা জানান, প্রশাসনের একজন পদস্থ কর্মকর্তাকে এভাবে দলীয় নেতা-কর্মী জড়ো করে লাঞ্ছিত না করলেও হতো। ইউএনও এখানে কতটা দায়ী সে প্রশ্নও তোলেন তারা।

এ বিষয়ে জানতে ইউএনও গোলাম ফেরদৌসকে মুঠোফোনে কল দিলে তিনি মন্তব্য করতে রাজি হননি। জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানান।

উল্লেখ্য, ২০২২ সালের ২ মার্চ জারিকৃত গেজেট অনুযায়ী  সাংবিধানিক পদাধিকারীগণ দেশে ও দেশের বাইরে কর্মরত সরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ সকল জাতীয় দিবস উদযাপন এবং অন্যান্য রাষ্ট্রীয় ও সরকারি অনুষ্ঠানে বক্তব্যের শেষে ‘জয় বাংলা’ স্লোগান উচ্চারণ করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!