1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

টাঙ্গাইলে দখলকৃত নদী-খাল পুনরুদ্ধারে কাজ করবে সবুজ আন্দোলন

  • আপডেট টাইম :: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন প্রতিষ্ঠাকালীন সময় থেকে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সাংগঠনিক কাঠামো জোরদার করতে সারাদেশে জেলা ও উপজেলা কমিটি গঠন করছে। তারই ধারাবাহিকতায় গত ১০ এপ্রিল সন্ধ্যায় বিশিষ্ট সমাজসেবক মোঃ জালাল উদ্দিন (শাহিন চাকলাদার) কে আহ্বায়ক ও বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ আব্দুল মতিন তালুকদারকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন টাঙ্গাইল জেলা আহ্বায়ক কমিটির অনুমোদন সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল।

যুগ্ম আহ্বায়ক হলেন মানিক চন্দ্র বসু, মোঃ কামাল হোসেন,রাজু আহমেদ মিঠু, আজহারুল ইসলাম বেগ,মুক্তি হাসান, শাহীন আলম মামুন, রুহুল আমিন খোকন,আবু আহমেদ শেরশাহ, আব্দুল্লাহ আল মামুন পিন্টু, আসমা হোসাইন মলি, কামরুন্নাহার মুন্নী,অনিতা সরকার।

অন্যান্য সদস্যরা হলেন- শুভ্র দে সরকার, নাসিম তালুকদার, প্রমোতোশ গোস্বামী, নুরজাহান আক্তার, আরিফুর রহমান, সুমি দত্ত, কাজল আহমেদ,  কামরুল ইসলাম কহিনূর, সুজন পোদ্দার, সাগর দাস, হামিদ আল মামুন, পলাশ কর্মকার ও সোহেল রানা জয়।

নবনির্বাচিত আহ্বায়ক বলেন, আমাদের প্রথম কাজ টাঙ্গাইল জেলার দখলকৃত নদী—খাল পুনরুদ্ধারে মাঠে নামা। এছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচি, পরিচ্ছন্ন শহর, নারী ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় জনসচেতনতা তৈরি করা।

সদস্য সচিব বলেন, আমি সকল সদস্য এবং পাশাপাশি জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতা কামনা করছি। সকলের প্রচেষ্টার মাধ্যমে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য টাঙ্গাইল গড়া সম্ভব।

নতুন কমিটির সকল সদস্যের প্রতি সবুজ আন্দোলন পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। পূর্বের পূর্ণাঙ্গ কমিটি ভেঙে নতুন কমিটি অনুমোদন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!