1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে সিএলএনবি’র শোক

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কোয়ালিশন অব লোকান এনজিও’র বাংলাদেশের (সিএলএনবি) চেয়ারম্যান হারুনুর রশিদ।

১২ এপ্রিল গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সিএলএনবি চেয়ারম্যান তাঁর শোকবার্তায় একাত্তরে ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা, জাতীয় ওষুধ নীতি প্রণয়ন ও গণস্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলে কম খরচে দরিদ্রদের চিকিৎসা সেবায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবদানের কথা স্মরণ করেন।

তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরী ছিলেন প্রকৃত বীর। তাঁর সারাটা জীবনই বীরত্বগাঁথা। ’৭১ অসীম সাহসিকতায় গেরিলা ট্রেনিং নিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করে অসংখ্য যুদ্ধাহত মুক্তিযোদ্ধার জীবন বাঁচিয়েছেন তিনি। ডা. জাফরুল্লাহ চৌধুরী জাতীয় ঔষধ নীতি প্রণয়ন করেন। সে কারণেই বর্তমানে প্রায় ২০০ দেশে ওষুধ রপ্তানি করছে বাংলাদেশ। এখন দেশের চাহিদার ৯৬ শতাংশ ওষুধ দেশেই উৎপাদিত হচ্ছে।

হারুনুর রশিদ বলেন, জাফরুল্লাহ চৌধুরী ভয়—ভীতি উপেক্ষা করে সত্যের পথে অবিচল ছিলেন। জাতির ক্রান্তিলগ্নে সবসময় তিনি অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি মজলুমের জন্য আলোকবর্তিকা হয়ে হাজির হতেন। তার মৃত্যুতে বাংলাদেশ ও গণতন্ত্রের জন্য এক অপূরণীয় ক্ষতি হলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!