1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

জমি নিয়ে বিরোধ: সৎ ভাইয়ের নির্মাণাধীন ঘর উধাও করে মালামাল লুট, ব্যবসা প্রতিষ্ঠানেও হানা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ মে, ২০২৩

নালিতাবাড়ী (শেরপুর) : জমি নিয়ে ভাইয়ে ভাইয়ে বিরোধের জেরে রাতের আঁধারে ছোট ভাইয়ের নিমার্ণাধীন ঘর ভেঙে উধাও করে ওই স্থানে রাখা স্যঅনিটারি মালামাল লুটের অভিযোগ ওঠেছে সৎ বড় ভাই মোহাম্মদ আলী ও তার পরিবারের বিরুদ্ধে। একইসঙ্গে প্রমাণ লুট করতে পাশে থাকা ছোট ভাইয়ের ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙে শাটার খুলে দোকানে লুটসহ ক্লোজ সার্কিট ক্যামেরার ডিভিআর চুরির অভিযোগও তুলেছেন ক্ষতিগ্রস্থ ছোট ভাই অছিম উদ্দিন ওরফে লাল চাঁন।

গতকাল মঙ্গলবার ভোররাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পশ্চিম কলসপাড় বাজারের এ ঘটনায় নালিতাবাড়ী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পশ্চিম কলসপাড় গ্রামে মৃত সুরুজ আলী। দুই স্ত্রীর দিকে একাধিক সন্তান রেখে দীর্ঘদিন হলো মারা গেছেন তিনি। দীর্ঘদিন যাবত ছোট ছেলে অছিম উদ্দিন ওরফে লাল চাঁন এর সাথে বৈমাত্রেয় বড় ভাই মোহাম্মদ আলীর জমি নিয়ে বিরোধ চলছিল। তবে কয়েক বছর আগে এলাকাবাসী ও স্বজনদের সমন্বয়ে বিষয়টি মিমাংসা করে অছিম উদ্দিনের দখলে দেওয়া হয় পশ্চিম কলসপাড় বাজার সংলগ্ন একখন্ড ভিটে জমি। ওই জমিতে একটি টিনসেড ঘর উঠিয়ে ভাড়া দেওয়া ছাড়াও স্যানিটারি সামগ্রীর ব্যবসা করতেন অছিম উদ্দিন।

গত সোমবার আরও একটি টিনসেড ঘর উঠানো অবস্থায় মোহাম্মদ আলী ও তার সন্তানেরা বাঁধা প্রদান করে। এসময় ত্রিপল নাইনে ফোন করে সহযোগিতা চাইলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অছিম উদ্দিনকে সহায়তা দিয়ে পরিস্থিতি শান্ত করে আসে।

এদিকে রাত আনুমানিক দশটা চল্লিশ মিনিটের দিকে অছিম উদ্দিনের ছোট ভাই জুয়েল মিয়া অছিম উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠান ‘হাজি সুরুজ আলী ট্রেডার্স’ বন্ধ করে বাড়ি চলে আসেন। ভোরে ফজরের নামায শেষে ব্যবসা প্রতিষ্ঠান দেখতে গেলে সামনের একটি শাটার খোলা অবস্থায় এবং পাশের আরেকটি শাটারের তালা খোলা অবস্থায় দেখতে পান তিনি। পরে খবর দিলে অছিম উদ্দিনসহ আশপাশের লোকজন আসেন।
ততক্ষণে পাশের জায়গায় নির্মাণাধীন টিনসেড ঘরটি উধাও হওয়ার পাশাপাশি ঘরের সমস্ত মালামাল এবং ব্যবসার জন্য রেখে দেওয়া স্যানিটারি সামগ্রীও উধাও দেখেন তারা। কিছু সামগ্রী পাশের শুকিয়ে যাওয়া পুকুরের খাদে ভাঙাচোড়া অবস্থায় পড়ে থাকতেও দেখা যায়।

ক্ষতিগ্রস্থ অছিম উদ্দিন জানান, নির্মাণাধীন ঘর এবং ঘরের মালামাল ছাড়াও স্যানিটারি সামগ্রী তার সৎ ভাই মোহাম্মদ আলী ও তার সমন্তানেরা মিলে রাতের আঁধারে লুট করে নিয়ে গেছে। এসময় তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে কয়েক লাখ টাকার মালামাল লুট ছাড়াও প্রমাণ নষ্ট করতে সিসি ক্যামেরার ডিভিআর খুলে নিয়ে গেছে বলেও তিনি অভিযোগ করেন।

দুই ভাইয়ের দ্বন্দ্বের জেরে এমন ঘটনা ঘটতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন এলাকাবাসীও।

তবে বাজারের দুই পাহারাদার রাতের আঁধারে এসব ঘটনার ঘটেনি বলে অস্বীকার করেন। অবশ্য দুই ভাইয়ের দ্বন্দ্বের কথা তারা স্বীকার করেন।
বড় ভাই মোহাম্মদ আলী জমি নিয়ে দ্বন্দ্বের কথা স্বীকার করে জমিটি নিজের বলে দাবী করলেও লুটপাটের কথা অস্বীকার করেন।

নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক তদন্তকারী কর্মকর্তা দিয়ে প্রাথমিক তদন্তের কথা জানিয়ে এ বিষয়ে আইনী পদক্ষেপের কথা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!