1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নকলায় ভূমিহীন বৃদ্ধাকে ঘর উপহার দিলেন ছাত্রলীগ নেতা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

নকলা (শেরপুর) : ভূমিহীন বৃদ্ধা সমলা বেগমের স্বামী হারুন মারা গেছে প্রায় ২৭ বছর আগে। কোন এক দুর্ঘটনায় প্রায় ২৫ বছর আগে একটি পাও হারান তিনি। পাশের বাড়ির এক ছুপড়ি রান্না ঘরে বসবাস করতেন এই নারী। নেই কোন সন্তানাদী। নিজের বলতে নেই কিছুই। ভিটেমাটিহীন এই মজিরন বেগম শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়নের সালখা গ্রামের বাসিন্দা। তার অসহায়াত্বের শেষ নেই। ঘর থেকেই সূর্যের আলো ও বৃস্টির পানি পেতেন তিনি। খুব কস্টে দিন পার করছেন। মৃত্যুর আগে শেষ ইচ্ছে নিজের একটি ঘর হবে। হঠাৎ একদিন বিষয়টি জানতে পারেন নকলা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক। ভূমিহীনদের প্রধানমন্ত্রী ঘর দিচ্ছেন। সেই ঘর দেওয়াতে অনুপ্রানিত হয়ে নিজস্ব অর্থায়নে ভিটে পাঁকা টিনের ঘর নির্মাণ করে সমলা বেগমের স্বপ্ন পূরন করে দেন তিনি।

উপকারভোগী সমলা বেগম আবেগে কেঁদে দিয়ে বলেন, আমার স্বামী মারা গেছে প্রায় ২৭ বছর আগে। আমিও একটি পা হারিয়েছে। এই দুনিয়ায় আমার কেউ নেই। যদি কোন সন্তান থাকতো তাহলে আমার কিছু স্বপ্ন পূরন করতে পারতো। রোধ ও বৃস্টির সাথে লাড়াই করে এতদিন অন্যের পরিত্যক্ত রান্না ঘরে থাকতাম। কিন্তু আজ আমি একটি ভিটে পাকা টিনের ঘর পেয়েছি। আজ থেকে কনক আমার সন্তান। সে আমার জীবনের শেষ সময়ে শেষ চাওয়াটা পূরণ করেছে। আল্লাহ তাকে বাচিয়ে রাখুক।

নকলা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক বলেন, আমি বিধবা বৃদ্ধা সমলা বেগমের ইচ্ছেটা পূরণ করার চেষ্ঠা করেছে। বঙ্গবন্ধুর নিজ হাত গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। আমি একজন সাধারণ কর্মী। আমি আমার স্বাধ্যমত চেষ্ঠা করেছি সমলা বেগমকে একটি ঘর উপহার দেওয়ার। ইনশাল্লাহ আমার ইচ্ছেটাও আল্লাহ পূরণ করেছেন এবং সমলা বেগমের ইচ্ছেটাও পূরণ করেছেন। তবে সমাজের বিত্তবানদের প্রতি আমার আহবান থাকবে আপনাদের আশপাশের এমন অসহায়দের পাশে দাড়ান। আল্লাহ আপনাদের পাশে থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!