1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন

দক্ষিণে বিএনপির ইশরাক, উত্তরের সিদ্ধান্ত কাল

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯

ঢাকা : ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নের ক্ষেত্রে আগামীকাল শনিবার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ তথ্য জানান।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান রিজভী। তিনি বলেন, ঢাকার দুই সিটিতে মেয়র পদে আমাদের তিনজন দলের মনোনয়ন প্রত্যাশা করেছেন। আসাদুজ্জামান রিপন, তাবিথ আওয়াল ও ইশরাক হোসেন।

তিনি আরও বলেন, ‘দক্ষিণে যেহেতু ইশরাক হোসেন একমাত্র প্রত্যাশী, সেখানে বিএনপির আর কোনো প্রার্থী না থাকায় তার (ইশরাক হোসেন) আনুষ্ঠানিকতা এখন বাকি।’

রিজভী বলেন, এ নির্বাচনে আমরা সর্বোচ্চ গণতান্ত্রিক স্পেস ব্যবহারের চেষ্টা করব।

শুক্রবার ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির তিন নেতা। এদিন বিকেল ৪টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী তাবিথ আওয়াল এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ইশরাক হোসেন একসঙ্গে আসেন। প্রথমে তাবিথ আওয়াল এবং পরে ইশরাক হোসেন দলীয় মনোনয়নপত্র বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের কাছে জমা দেন।

এরপর ডিএনসিসিতে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন তার মনোনয়নপত্র জমা দেন। তাবিথ ও ইশরাকের মনোনয়পত্র জমা দেয়ার সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, এস এম জাহাঙ্গীর আখন্দসহ বেশকিছু নেতাকর্মী উপস্থিত থাকলেও রিপনের সঙ্গে হাতেগোনা ক’জনই ছিলেন।

গত ২৬ ডিসেম্বর নির্বাচন কমিশনকে দেয়া রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, আসন্ন ঢাকা উত্তর-দক্ষিণ সিটির মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী মনোনয়ন দেয়ার ক্ষমতা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাতে থাকবে। চিঠির কপি দুই সিটির রিটার্নিং অফিসারে কাছে পাঠানোর পাশাপাশি ইসি সচিবালয়ে তার অনুলিপিও দেয় দলটি।

এদিকে, দুই সিটির ভোটগ্রহণ ইভিএমে নেয়ার কথা জানায় নির্বাচন কমিশন। এর পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণের (ডিএসসিসি) বিএনপির মনোনয়নপ্রত্যাশী ইশরাক হোসেন ইভিএম পদ্ধতিতে কারচুপি ঠেকাতে ভোটকেন্দ্রের নিয়ন্ত্রণকক্ষে দলীয় এজেন্ট নিয়োগের জন্য নতুন আইন করার দাবি জানান।

ইশরাক বলেন, ইভিএমে কারচুপির আশঙ্কা রয়েছে। রেজাল্ট শিট নম্বর পরিবর্তনে সুযোগ রয়েছে। ভোটকেন্দ্রে ইভিএম যারা নিয়ন্ত্রণ করবেন সেখানে যেন দলীয় এজেন্ট নিয়োগে নতুন আইন করা হয়।

ঢাকার দুই সিটির তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩১ ডিসেম্বর, বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি, ভোট গ্রহণের দিন ৩০ জানুয়ারি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!