1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

চার দিন ধরে বিদ্যুৎ নেই বান্দরবানে, দুর্ভোগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

বান্দরবান: ভারী বর্ষণের কারণে বান্দরবানে বন্যা কবলিত হয়েছেন লক্ষাধিক মানুষ। তবে গতকাল মঙ্গলবার রাত থেকে বৃষ্টি কমে যাওয়ায় পানি কমেছে বিভিন্ন এলাকায়। পানি কমে গেলেও গত চার দিন ধরে বিদ্যুৎ সরবরাহ না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। মোটরে বিশুদ্ধ পানি তুলনা না পারায় জমিয়ে রাখা বৃষ্টির পানিতে প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে তাদের।

বুধবার (৯ আগস্ট) সকালে বিদ্যুৎ অফিসে গিয়ে দেখা যায়, গোটা বিদ্যুৎ অফিস জুড়ে কাদামাটি। এলোমেলো পড়ে রয়েছে বিভিন্ন সরঞ্জাম। অফিসের কর্মচারীদের কাদামাটি পরিষ্কার করে দ্রুত গতিতে কাজ করতে দেখা গেছে।

বান্দরবানের স্থানীয় বাসিন্দা উমংছিং মারমা জানান, টানা বৃষ্টির কারণে বান্দরবান শহরে গত রোববার রাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেবা এখনও বিচ্ছিন্ন হয়ে আছে।

বন্যায় কবলিত রনি কান্তি দাস জানান, বিদ্যুৎ না থাকায় মোটর দিয়ে পানি তুলতে পারছি না। বাড়ি ঘর পরিষ্কার পরিচ্ছন্নও করা যাচ্ছে না।

বান্দরবানের স্থানীয় বাসিন্দা কিকি প্রু মারমা জানান, চারদিন ধরে বিদ্যুৎ না থাকায় বিশুদ্ধ পানির সংকটে রয়েছি। নিত্যদিনের ব্যবহারের পানিও নেই। বৃষ্টি পানি জমিয়ে কোনো রকমে কাজ করছি। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবেই চলতে হবে।

বান্দরবান বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বিমল কান্তি দাশ জানান, বাজারে খাদ্যদ্রব্যের সংকট না থাকলেও মোমবাতির সংকট দেখা দিয়েছে।

বিদ্যুৎ অফিসে কর্মরত মো. নাছির উদ্দিন নামে এক কর্মচারী সাংবাদিকদের জানান, বিদ্যুৎ অফিসের প্রকৌশলীরা আজ সকাল থেকে যার যার লাইনে গেছেন। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সঞ্চালন লাইন তদারকি করছেন তারা। এখানে মেইন ট্রান্সফরমার পানির নিচে ছিল। এগুলো ঠিক করার জন্য ঢাকা থেকে একটা কারিগরি টিমের আসার কথা। তারা এসে ঠিক না করা পর্যন্ত বিদ্যুৎ সরবার চালু করার কোন সুযোগ নেই।

বুধবার দুপুরে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন সাংবাদিকদের জানান, ঢাকা থেকে একটা আউটসোর্সিং টিম এসে বিদ্যুৎ সংযোগের কাজ করবে। বিদ্যুৎ বিভাগকে বলেছি, যত দ্রুত সম্ভব আজকের মধ্যে বিদ্যুৎ সংযোগ চালু করা যায় কিনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!