1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

এইচএসসি-সমমান: চট্টগ্রাম-মাদরাসা বোর্ডের ৪ বিষয়ের পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ

  • আপডেট টাইম :: রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

বাংলার কাগজ ডেস্ক : বন্যার কারণে চট্টগ্রাম ও মাদরাসা বোর্ডের এইচএসসি ও সমমানের চারটি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। চারটি বিষয়ের পরীক্ষা কবে নেওয়া হবে, সেই সময়সূচি ঘোষণা করেছে স্ব স্ব বোর্ড। রোববার (১৩ আগস্ট) চট্টগ্রাম ও মাদরাসা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম বোর্ড

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম পরীক্ষার প্রথম চারটি বিষয়ের পরীক্ষার তারিখও নতুন করে নির্ধারণ করা হয়েছে। নতুন নির্ধারিত সময়সূচি অনুযায়ী ১৭ আগস্টের কোরআন মাজিদ পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হবে। ২০ আগস্টের আরবি প্রথমপত্র (সাধারণ বিভাগ) এবং আরবি সাহিত্যের (বিজ্ঞান ও মুজাব্বিদ মাহির বিভাগ) পরীক্ষা ৩ অক্টোবর, ২২ আগস্টের বাংলা প্রথমপত্র ৫ অক্টোবর এবং ২৪ আগস্টের বাংলা দ্বিতীয়পত্র ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এদিকে, কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষাও পেছানো হয়েছে। তবে এখনো কারিগরি বোর্ডের পরীক্ষার নতুন সময়সূচি পাওয়া যায়নি।

অন্যদিকে চারটি বিষয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়ায় চট্টগ্রাম বোর্ডে আগামী ২৭ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) দিয়ে এবার এইচএসসি পরীক্ষা শুরু হবে। অন্যদিকে ২৭ আগস্ট ইংরেজি প্রথমপত্র দিয়ে আলিম পরীক্ষা শুরু হবে। তবে সাধারণ ৮টি শিক্ষা বোর্ডে ১৭ আগস্ট থেকে পরীক্ষা শুরু হবে।

টানা বর্ষণে জলাবদ্ধতা ও পাহাড়ি ঢলে বন্যার কারণে গত ১১ আগস্ট চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!