1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

ইউক্রেনের কাছে এফ-১৬ হস্তান্তর করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র

  • আপডেট টাইম :: শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : পাইলটদের প্রশিক্ষণ শেষ হওয়ার সাথে সাথে রাশিয়ার বিরুদ্ধে হামলার জন্য ডেনমার্ক ও নেদারল্যান্ডস থেকে ইউক্রেনে এফ-১৬ যুদ্ধবিমান পাঠানোর অনুমোদন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার এক মার্কিন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

রাশিয়ার বিরুদ্ধে হামলা চালাতে ইউক্রেন অনেক দিন ধরেই যুক্তরাষ্ট্রের কাছে এফ-১৬ যুদ্ধবিমান চেয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে কয়েক মাস আগে ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান দেওয়ার বিষয়ে সম্মত হয় যুক্তরাষ্ট্র।

এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে শুক্রবার রয়টার্স জানিয়েছে, ওয়াশিংটন ডেনমার্ক ও নেদারল্যান্ডসের কর্মকর্তাদের আশ্বাস দিয়েছে যে, পাইলটদের প্রশিক্ষণ শেষ হলেই ইউক্রেনের কাছে এফ-১৬ হস্তান্তরের অনুমোদন দেওয়া হবে। আর এই বিমানগুলো যাবে ডেনমার্ক ও নেদারল্যান্ডস থেকে।

ডাচ পররাষ্ট্রমন্ত্রী ওয়াপকে হোয়েকস্ট্রা মেসেজিং প্ল্যাটফর্ম এক্স-এ (সাবেক টুইটার) বলেছেন, ‘আমরা ইউক্রেনে এফ-১৬ যুদ্ধবিমান পাঠানোর পথ প্রশস্ত করার জন্য ওয়াশিংটনের সিদ্ধান্তকে স্বাগত জানাই। এখন, আমরা আমাদের ইউরোপীয় অংশীদারদের সাথে বিষয়টি নিয়ে আরও আলোচনা করব।’

ডেনমার্কের প্রতিরক্ষামন্ত্রী জ্যাকব এলেম্যান-জেনসেন বলেছেন, ‘সরকার বেশ কয়েকবার বলেছে যে প্রশিক্ষণের পর হস্তান্তর একটি স্বাভাবিক পরবর্তী পদক্ষেপ। আমরা ঘনিষ্ঠ মিত্রদের সাথে এটি নিয়ে আলোচনা করছি এবং আমি আশা করছি শিগগিরই আমরা এটি সম্পর্কে আরও দৃঢ় হতে সক্ষম হব।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!