1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সভ্যতার জন্য বড় ঝুঁকি’ নির্বাচন পরব‌র্তী স‌হিংসতা: উপজেলা চেয়ারম্যানসহ ৭৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা শ্রীবরদীতে মোটরসাইকেল-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল দুই শিক্ষার্থীর, আহত এক কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ উচ্চ মূল্যস্ফীতির কারণে সঞ্চয় ভেঙে খাচ্ছে মানুষ পেঁয়াজ আমদানি করে বিপাকে আমদানিকারক কুমিল্লায় আলুর হিমাগারে মিলল ২১ লাখ ডিম সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো

১০ অক্টোবর যাত্রী নিয়ে পদ্মা সেতু হয়ে ট্রেন চলাচল শুরু: রেলমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

ঢাকা: ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গার আসে প্রথম পরীক্ষামূলক ট্রেন। ট্রেনটি ৭ মিনিটে পার হয় পদ্মা সেতু।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার সময় পরীক্ষামূলক ট্রেনটি কমলাপুর স্টেশন থেকে ভাঙ্গার উদ্দেশে ছেড়ে আসে। এরপর বেলা ১১টা ২৭ মিনিটে পদ্মা সেতুতে উঠে ৭ মিনিটে পার হয়। পরে বিশেষ এই ট্রেন জাজিরা স্টেশনের পরে ভাঙ্গার বামনকান্দা রেলস্টেশন এসে পৌঁছায়। আগামী ১০ অক্টোবর আনুষ্ঠানিকভাবে যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু করবে বলে জানান রেলমন্ত্রী।

ট্রেন চলাচলের সময় ট্রেনে যাত্রী হিসেবে উপস্থিত ছিলেন- রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, পানিসম্পদ প্রতিমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে ভাঙ্গার বামনকান্দা রেলস্টেশনে উপস্থিত হয়ে সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ অক্টোবর পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করবেন এবং ওই দিন প্রধানমন্ত্রী ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দেবেন। এ ছাড়া তিনি রেল প্রকল্পের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্যে তুলে ধরেন।

প্রেস বিফ্রিংয়ের সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল ইসলাম তালুকদার, ফরিদপুরের পুলিশ সুপার শাহজাহান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে প্রস্তুতি হিসেবে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ঢাকার কমলাপুর স্টেশন থেকে পদ্মাসেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা স্টেশন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে এই পরীক্ষামূলক ট্রেন চালানো হয়।  পরীক্ষামূলক যাত্রায় সব কিছু পর্যবেক্ষণ করেন রেলওয়ে ও প্রকল্পের কর্মকর্তারা।

পরীক্ষামূলক যাত্রার জন্য প্রস্তুত করা ট্রেনটি বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে রাজবাড়ী থেকে ফরিদপুরে আসে। পরে ফরিদপুর থেকে ভাঙ্গা রেলস্টেশন হয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!