1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সভ্যতার জন্য বড় ঝুঁকি’ নির্বাচন পরব‌র্তী স‌হিংসতা: উপজেলা চেয়ারম্যানসহ ৭৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা শ্রীবরদীতে মোটরসাইকেল-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল দুই শিক্ষার্থীর, আহত এক কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ উচ্চ মূল্যস্ফীতির কারণে সঞ্চয় ভেঙে খাচ্ছে মানুষ পেঁয়াজ আমদানি করে বিপাকে আমদানিকারক কুমিল্লায় আলুর হিমাগারে মিলল ২১ লাখ ডিম সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো

বিএনপিকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত আওয়ামী লীগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩

রাজনীতি ডেস্ক: সবচেয়ে বড় জনসমাবেশ করতে বা বিরোধী রাজনৈতিক দল বিএনপির যেকোনো ধরনের রাজনৈতিক কর্মসূচিকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাংলাদেশ আওয়ামী লীগ। বিরোধীপক্ষের সব ধরনের নেতিবাচক রাজনৈতিক কর্মসূচি প্রতিরোধে পাড়া মহল্লা থেকে শুরু করে, রাজপথ, কেন্দ্র থেকে তৃণমূল, মূল দল থেকে সহযোগী সংগঠন সর্বক্ষেত্রে সতর্ক প্রস্তুতি নিয়ে রেখেছে দলের নেতাকর্মীরা। প্রস্তুতি হিসেবে দুদিন আগে থেকেই মিছিল, মিটিং সমাবেশে উজ্জীবিত তারা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ২৮ অক্টোবর আমরা শান্তি সমাবেশ করবো। শান্তি সমাবেশে হামলা হলে আমাদের কর্মীরাও পালটা হামলা করবে। আন্দোলন সামনে রেখে বিএনপি আক্রমণ করতে এলে চুপচাপ বসে থাকবো না।

দলের বিভিন্ন সূত্রে জানা গেছে, শান্তি সমাবেশে উপলক্ষে ব্যাপক প্রস্তুতি চলছে দলে। এদিন বায়তুল মোকারমের দক্ষিণ গেটে সমাবেশ করবে আওয়ামী লীগ। ডিএমপি থেকে আওয়ামী লীগ ও বিএনপিকে বিকল্প ভেন্যু দেখতে বলা হলে প্রথমে আওয়ামী লীগ ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে, দ্বিতীয় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার উদ্যোগ গ্রহণ করে। এটা নীতিগত সিদ্ধান্তও হয়। কিন্তু বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্তে অনড় থাকায় আওয়ামী লীগও ভেন্যু পাল্টানোর সিদ্ধান্ত থেকে সরে আসে। এদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি।

এদিকে একইদিন বিএনপির সমাবেশ ঘিরে যেকোনো ধরনের অপতৎপরতা ও বিশৃঙ্খলার আশঙ্কায় আগে থেকেই তা মোকাবিলায় প্রস্তুতি নিয়ে রাখছে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনগুলো। বৃহস্পতিবার এলাকায় এলাকায় মিছিল, মিটিং, প্রস্তুতি সভা, শোডাউন করেছে নেতাকর্মীরা। শুক্রবার প্রস্তুতি সভা, শোডাউনের মাধ্যমে রাজপথে জানান দেবে দলটির নেতাকর্মীরা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, জনগণ এখন শান্তি আর উন্নয়নের পক্ষে। উন্নয়ন-অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চাইলে বিএনপি-জামায়াতকে উপযুক্ত জবাব দেওয়া হবে। এজন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।

প্রস্তুতির অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্গত সব কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সম্বয়কারী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

সভায় বিএনপি-জামায়াতের ‘অপ-রাজনীতি জ্বালাও-পোড়াও’ প্রতিহত করতে প্রস্তুত থাকা এবং নগরবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ২৮ অক্টোবর প্রতিরোধ গড়ে তুলতে বলা হয়।

এদিকে সূত্রাপুর, গেন্ডারিয়া ও ওয়ারী থানা আওয়ামী লীগের (ঢাকা-৬ আসন) শান্তি ও উন্নয়ন সমাবেশের প্রস্তুতি সভা ও শোভাযাত্রায় ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মন্নাফী। তিনি বলেন, ২৮ অক্টোবর ঢাকা শহর থাকবে আওয়ামী লীগের দখলে। দেশে বিএনপি-জামায়াতের কোনো জায়গা হবে না। ২৮ তারিখে বিএনপির রাজনীতির কবর রচনা করা হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে বৃহস্পতিবার বিকালে মিরপুরে বিশাল মিছিল হয়। মিছিলটি শেওড়াপাড়া হয়ে মিরপুর গোলচত্বরে এসে শান্তি ও উন্নয়ন সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে ২৮ অক্টোবর বিএনপি-জামায়াতের যেকোনো ‘অশুভ অপতৎপরতা’ রুখে দিতে নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিকে আওয়ামী লীগের ২৮ অক্টোবের জনসভা সফল করতে ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী নিয়ে প্রস্তুতি সভা করেছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। এ সময় বিএনপি-জামায়াতের যেকোনো ধরনের অপতৎপরতা রুখে দিতে রাজপথে অবস্থান এবং নেতাকর্মীদের পাড়া মহল্লায় সর্বদা সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এছাড়া বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণের গুলিস্তান, পল্টন, মতিঝিল, শাহবাগ, শাহজাহানপুর, যাত্রাবাড়ী, কামমরাঙ্গীর চরসহ বিভিন্ন থানায় মিছিল হয়েছে। উত্তরের কাফরুল, দারুসসালাম, মিরপুর-১০, শেওড়াপাড়াসহ মহানগরী উত্তরের প্রায় সব থানায় সতর্ক অবস্থানে থেকে মিছিল করেছেন নেতাকর্মীরা। শুক্রবার সব থানার পাশাপাশি ওয়ার্ডেও মিছিল হবে বলে জানিয়েছে দায়িত্বশীল নেতারা।

এদিকে শুক্রবার বিকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের অন্তর্গত প্রতিটি সংসদীয় আসনে ‘শান্তি ও উন্নয়ন’ শোভাযাত্রা করবে যুবলীগ। এর অংশ হিসেবে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিকাল ৪টায় ঢাকা-৮ আসনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে এই সমাবেশ হবে। শুক্রবার জরুরি সভা ডেকেছে ছাত্রলীগও। বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে হবে এই সভা। এদিন বিকাল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!