1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

কলাপাড়ায় বুদ্ধি প্রতিবন্ধিকে কোপানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

কলাপাড়া (পটুয়াখালী) : বুদ্ধি-প্রতিবন্ধি ভাইকে নির্মমভাবে কোপানোর প্রতিবাদে এবার সাংবাদিক সম্মেলন করলেন আরেক অসহায় ভাই। শনিবার দুপুরে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে কাঁদো কাঁদো কন্ঠে এসব কথা বলেন সোবহানের বড় ভাই বাবুল মৃধা। এসময় রিপোর্টার্স ইউনিটির সকল সদস্য উপস্থিত ছিলো।
লিখিত বক্তব্যে সোবাহানের ভাই বাবুল মৃধা বলেন, প্রতিদিনের মতো প্রতিবন্ধী সোবাহান রাতে নিজ ঘরে লেপ মুড়ি দিয়ে একা ঘুমিয়ে ছিলেন। মধ্যে রাতে একই এলাকার কালাম মৃধা, শহিদ মৃধা, জাকির ডাকুয়া, মাসুদ ও জলিল তাদের ঘরে ঢুকে তার পিতা সুলতান মৃধাকে ভেবে তাকে এলোপাথারি কুপিয়ে রক্তাক্ত জখম করে। এতে সোবাহানের ডান কান ও ঘাড়ে রক্তাক্ত জখম হয়। তার মা বানেছা বিবি সকালে তার চাচার ঘর থেকে এসে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে ডাকচিৎকার দিলে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে। কয়েক ঘন্টার ব্যবধানে সোবাহানের শরীর থেকে ঝড়ে যায় প্রায় সত্তর ভাগ রক্ত। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে সোবাহান মুত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
তিনি আরও উল্লেখ করেন, দীর্ঘ দিন ধরে তাদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে পটুয়াখালীর কলাপাড়ার ডাবলুগঞ্জ ইউনিয়নের মনোসাতলী গ্রামের কালাম মৃধা, শহিদ মৃধা, জাকির ডাকুয়া, মাসুদ ও জলিল মৃধার সাথে। ঘটনার দিন মঙ্গলবার (২৫ ডিসেম্বর) তার পিতা সুলতান মৃধা কলাপাড়া সদরে এসেছিলেন জমি সংক্রান্ত মামলার হাজিরা দিতে। আর তার মা ঘুমিয়েছিলেন পাশের বাড়ির চাচার বাসায়। রাতে ঘরে একাই ঘুমিয়েছিলেন তার ভাই সোবাহান (মামুন)। আর এই সুযোগে তার পিতাকে ভেবে সোবাহানকে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়।
এ ঘটনায় সোবাহানের পিতা বাদী হয়ে মহিপুর থানায় আট জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-১৫/২৫। কিন্তু এজাহারভুক্ত আসামীরা প্রকাশ্যে ঘোরাফেরা করছে। পুলিশ তাদের গ্রেফতার করছেনা।
এছাড়া বর্তমানে আসামীরা তাদের মামলা তুলে নিতে হুমকি ধামকি দিচ্ছেনও বলে তিনি অভিযোগ করেন। সোবাহান মৃধার পরিবারের সদস্যরা পারিবারিক নিরাপত্তার দাবীতে আইন প্রয়োগকারী সকল সংস্থার কাছে হস্তক্ষেপ কামনা করেছেন।
মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মেদ বলেন, এ ঘটনায় মেনাজ সিকদার নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com