1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

মেট্রোরেল: উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের সবকটিই চালু

  • আপডেট টাইম :: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

ঢাকা: ভোর থেকেই মেট্রোরেলের শাহবাগ স্টেশন ধুয়েমুছে পরিষ্কার করে রাখেন কর্মীরা। এরপর সকাল হতেই লিফট ও এসকেলেটর চালু হয়ে যায়। টিকিট কাউন্টারে বসে আছেন কাস্টমার রিলেশন অপারেটররা। সকাল সাড়ে ৭টা বাজতেই সবার জন্য উন্মুক্ত হয়ে যায় শাহবাগ স্টেশন। এরপর নতুন যাত্রীদের নিরাপত্তাকর্মীরা শিখিয়ে দেন কীভাবে উঠবেন মেট্রোরেলে।

এভাবেই রোববার (৩১ ডিসেম্বর) শাহবাগের সঙ্গে কারওয়ান বাজার মেট্রোরেল স্টেশনও চালু হয়ে যায়। এর মাধ্যমে খুলে যায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের সবকটিরই দুয়ার। এতে স্বপ্নের যাত্রার পূর্ণতা পায় রাজধানীবাসীর। এ যেন পূর্ণ হয় মেট্রোরেলের ষোলকলা। এতে এ পথের যাত্রীরাও খুশি।

‘অন্যরকম ইলেকট্রনিকসে’র টেকনিশিয়ান শরীফ শেখ ধানমন্ডি-১৫ থেকে এসেছেন মতিঝিলে তার অফিসে যাওয়ার জন্য। তিনি বলেন, মেট্রোরেলে আমাদের যাতায়াত সহজ হবে। আমরা কম সময়ে যেতে পারবো। তবে ভাড়াটা বাসের চেয়ে একটু বেশি।

কারওয়ান বাজার-শাহবাগে থামছে ট্রেন

মেট্রোরেলের পথটির নাম এমআরটি লাইন-৬, যা ২০ দশমিক ১ কিলোমিটার দীর্ঘ। এ পথে স্টেশন মোট ১৭টি। এরমধ্যে ১৬টি স্টেশন সম্পূর্ণভাবে চালু হয়েছে। এখন শুধু বাকি থাকলো কমলাপুর স্টেশন, যা ২০২৫ সালে চালু হবে।

মেট্রোরেলের স্টেশনগুলো হলো- উত্তরা-উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সচিবালয়, মতিঝিল ও কমলাপুর।

বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। এই রুটে রাত পর্যন্ত মেট্রোরেল চলতে পারে ৬ জানুয়ারি থেকে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!