1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

শেরপুর জেলা বিএনপি’র সম্পাদকসহ ৭জন গ্রেফতার, ৭০ জনের নামে মামলা

  • আপডেট টাইম :: বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

শেরপুর : শেরপুরে নির্বাচনবিরোধী লিফলেট বিতরণ ও নাশকতার অভিযোগে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হযরত আলীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের সাত নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের হরিণধরা বাজার থেকে মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে তাদের আটক করা হয়। পরে তাদের মামলায় গ্রেফতার দেখানো হয়।

গ্রেফরকৃতরা হলেন- শেরপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হযরত আলী, শেরপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, বলাইরচর ইউনিয়ন বিএনপি’র সাবেক আহ্বায়ক বাদল হোসেন, যুগ্ম-আহ্বায়ক আতাউর রহমান, ১০ নম্বর চরপক্ষিমারি ইউনিয়ন সদস্য সচিব জীবন মিয়া ও যুগ্ম-আহ্বায়ক মঞ্জু মিয়া।

পুলিশ জানায়, শেরপুর সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের বিভিন্ন বাজারে চলমান নির্বাচনে জনগণকে কেন্দ্রে যেতে নিষেধ করে বিএনপি’র নেতা-কর্মীরা নির্বাচনবিরোধী লিফলেট বিতরণ ও নাশকতার পরিকল্পনা করছে বলে খবর পায় পুলিশ। খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গেলে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে বাকবিতন্ডার একপর্যায়ে গ্রেফতারি পরোয়ানাভুক্ত বিএনপি নেতা হযরত আলীকে গ্রেফতার করা হয়।
এসময় বিএনপি’র উত্তেজিত নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা ও ককটেল নিক্ষেপ করেন। এতে চার পুলিশ সদস্য আহত হন। পরে আত্মরক্ষার্থে পুলিশ শটগানের ১৭টি গুলি ও তিনটি টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেরপুর জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও শহর বিএনপির সভাপতি প্রভাষক মামুনুর রশিদ পলাশ বলেন, ‘আগামী নির্বাচনে জনগণ যেন ভোট না দেয়, সেই প্রচারণার জন্য আমরা লিফলেট বিতরণের প্রস্তুতি নিচ্ছিলাম। তার আগেই রাস্তায় আমাদের নেতা সাধারণ সম্পাদক হযরত আলীসহ আটজনকে গ্রেফতার করে পুলিশ। ককটেল বিস্ফোরণ তো দূরের কথা আমাদের হাতে লিফলেট ছাড়া কোনোকিছুই ছিল না।

তিনি বলেন, ‘এই দুর্দিনে আমরা ককটেল কোথায় পাব? আমাদের মূল কাজ হচ্ছে, সাধারণ মানুষকে বুঝিয়ে নির্বাচন বিমুখ করা।

এসময় তিনি ‘বিনা কারণে নেতা-কর্মীদের ধরে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন বাধা দিলে পুলিশ সাধারণ জনগণকে লক্ষ্য করে গুলি ছুড়ে বলে অভিযোগ করেন।’

এ বিষয়ে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম জানান, ‘বিএনপি’র নেতা-কর্মীরা নির্বাচনবিরোধী লিফলেট বিতরণের সময় নাশকতার পরিকল্পনা করছিল। এমন খবর আমরা পাওয়ার সাথে সাথেই পুলিশি অভিযান চালাই। তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করে। পুলিশ পাল্টা গুলি ছুঁড়ে। এ সময় সাতজনকে আটক করা হয়।’

শেরপুর সদর থানার ওসি এমদাদুল হক বলেন, ‘ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে আমরা অভিযান চালালে বিএনপি নেতা-কর্মীরা আমাদের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ১৭ রাউন্ড শর্টগানের গুলি ও তিন রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়। এ সময় চারজন পুলিশ সদস্য আহত হয়। গ্রেফতার করা হয় সাতজনকে। এ ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে আরও ৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মোট ৭০ জনের নামে মামলা করা হয়েছে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!