1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

শেষ পর্যন্ত কুরবানি দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা হয় কিনা: জিএম কাদের

  • আপডেট টাইম :: রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

রংপুর: জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নির্বাচনে জাতীয় পার্টিকে নিয়ে এসে শেষ পর্যন্ত কুরবানি দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা হয় কিনা এটা নিয়ে আমরা শঙ্কিত। এছাড়া রংপুরে নির্বাচন সুষ্ঠু হলেও দেশের বিভিন্ন স্থান থেকে অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যাচ্ছে।  কিছু কিছু জায়গায় নির্বাচন নিয়ে সকাল থেকে কারচুপির সংবাদও পাওয়া যাচ্ছে। বেলা বাড়ার সাথে পরিস্থিতি আরও কেমন হবে তা দেখে দিনশেষে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি।

রোববার (৭ জানুয়ারি) বেলা ১১ টায় রংপুর-৩ আসনের শিশু মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, দেশের দু-একটি জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এবারের নির্বাচনি পরিবেশ সুষ্ঠু ও সুন্দর আছে। তবে কিছু কিছু ক্ষেত্রে লক্ষণ ভালো দেখছি না। অথচ সব জায়গায় ভালো হওয়ার কথা ছিলো।‌

নিজ নির্বাচনি এলাকায় ভোট না থাকায় সকাল সাড়ে ১০টায় বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে বের হন জিএম কাদের। এ সময় ভোটার উপস্থিতি স্বাভাবিক বলেও জানান তিনি। সব ঠিক থাকলে জয়ের আশাও করেন জাপা চেয়ারম্যান।

রংপুর-৩ আসনের কেন্দ্রসমূহ পরিদর্শনকালে জিএম কাদেরের সাথে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াছিরসহ স্থানীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, রংপুর-৩ সদর আসনে জিএম কাদের ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু একতারা, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক ডাব, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহিদুল ইসলাম মশাল, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম আম এবং তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ঈগল প্রতীকে লড়ছেন।

আসনটিতে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

এদিকে, রংপুর পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী জানান, রংপুরের সংসদীয় ছয়টি আসনের ৮৫৮টি কেন্দ্রের মধ্যে জেলা পুলিশের অধীনে ৬৫৯টি এবং মেট্রোপলিটন পুলিশের অধীনে ১৯৯টি কেন্দ্র রয়েছে। রংপুর জেলার এসব কেন্দ্রে মধ্যে ৩৩৯টি গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে পুলিশ-আনসারের সংখ্যা বাড়ানোর পাশাপাশি বিশেষ নজরদারি রাখা হয়েছে। সেই সঙ্গে অতিরিক্ত টহল টিম থাকছে মাঠে। একই সঙ্গে বাড়ানো হয়েছে স্ট্রাইকিং ফোর্স ও ভ্রাম্যমাণ টিমের সংখ্যাও।

এছাড়াও নিরাপত্তা জোরদারে এবার জেলার ৬ আসনে ৩৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১ হাজার ৬০০ পুলিশ সদস্য ও ১০ হাজার আনসার সদস্য দায়িত্ব পালন করছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!