1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রাথমিক শিক্ষা একাডেমি আইনের খসড়া অনুমোদন

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

বাংলার কাগজ ডেস্ক : সংসদে নেওয়ার জন্য ফের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি আইন, ২০২৪ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (২৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়।

সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি আইন, ২০২৪ এর নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। গত বছরের ৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় এ আইনের ভেটিংয়ের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছিল। তখন সেটা সংসদে নেওয়া হয়েছিল।

কিন্তু সময় স্বল্পতার কারণে পাস করা যায়নি। কাজেই ফের এটি সংসদে নেওয়ার জন্য আজ মন্ত্রিসভার বৈঠকে তোলা হয়েছিল। সংসদে নেওয়ার জন্য মন্ত্রিসভা আজ চূড়ান্ত অনুমোদন দিয়েছে, বলেন মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিসভায় আজ চারটি এজেন্ডা নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে মো. মাহবুব হোসেন বলেন, রুলস অব বিজনেস অনুসারে বছরে চারবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগের তিন মাসের মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি জানাতে হয়। প্রথম এজেন্ডা ছিল মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্তগুলোর বাস্তবায়নের অগ্রগতি অবহিত করা। আমরা সেটা অবহিত করেছি।

তিনি বলেন, মন্ত্রিসভার বৈঠকে আজ যে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে, সেটি হচ্ছে গত বছরের শেষের প্রান্তিকে অনেকগুলো বিল মন্ত্রিসভা থেকে চূড়ান্তভাবে অনুমোদনের পর সংসদে নেওয়া হয়েছিল। কিন্তু গত সংসদের অধিবেশন শেষ হয়ে যাওয়ায় সময় স্বল্পতার কারণে ছয়টি বিল পাস করা হয়নি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সেগুলো নতুন করে দ্বাদশ সংসদে পাস করানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সেক্ষেত্রে এসব বিল সংসদে তোলার জন্য নতুন মন্ত্রিসভায় আবার অনুমোদন নিতে হবে।

আগে চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর সংসদে তোলা সম্ভব হয়নি কিংবা আইনে পরিণত করা যায়নি এমন বিল সম্পর্কে একই নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!