1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দামেস্কে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ২ জন নিহত হয়েছেন। তাছাড়া এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে, যারা সবাই বেসামরিক নাগরিক। বুধবার (২১ ফেব্রুয়ারি) দামেস্কের কাফার সৌসা এলাকার আবাসিক ভবনে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা সানা।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন হামলায় নিহতদের পরিচয় প্রকাশ করেনি ও এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বুধবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে তারা পরপর কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনতে পান। সেসময় পাশের একটি স্কুলের শিশুরা আতঙ্কিত হয়ে পড়ে ও বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স ছুটে আসতে দেখা যায়।

ক্ষতিগ্রস্ত ভবনের ভেঙে পড়া অংশ সরাচ্ছেন স্থানীয় লোকজনক্ষতিগ্রস্ত ভবনের ভেঙে পড়া অংশ সরাচ্ছেন স্থানীয় লোকজন/ ছবি: এএফপি

কাতারভিত্তিক সংবাদমাধ্যম ও ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে জানা গেছে, হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, বহুতল ভবনের একটি অ্যাপার্টমেন্ট আগুনে পুড়ে গেছে। জানালার কাঁচ পুরোপুরি ভাঙ্গা। ভবনের নিচে পার্ক করে রাখা বেশ কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কাছের আল-বাওয়া প্রাইভেট স্কুলের একটি খালি বাস আগুনে পুড়ে গেছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের (এসওএইচআর) প্রধান রামি আব্দুল রাহিম জানান, হামলার সময় নিহত দুইজন ওই অ্যাপার্টমেন্টে ছিলেন। এর বেশি তিনি আর কিছু জানেন না। তবে গত মাসে লেবাননের বৈরুতে ফিলিস্তিনের হামাসের শীর্ষ নেতা সালেহ আল-আরোরির ওপর বিমান হামলার ধরনের সঙ্গে এই হামলার মিল রয়েছে।

এসওএইচআর জানিয়েছে, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত সিরিয়ার বিভিন্ন এলাকায় প্রায় ১৩টি হামলা চালিয়েছে। সেগুলোর মধ্যে আটটি বিমান হামলা ও পাঁচটি রকেট হামলা। এসব হামলায় সিরিয়ার প্রায় ৩১টি লক্ষ্যবস্তু ধ্বংস হয়। নিহত হন ৩১ জন ও আহত হন ১৩ জন।

এক দশকেরও বেশি সময়ের গৃহযুদ্ধে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সমর্থন জানিয়ে আসছে ইরান। দামেস্ক ও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রতি সমর্থন অব্যাহত রাখায় তেহরানের বৈশ্বিক সামরিক প্রভাব কমানোর উদ্দেশ্যে সিরিয়ায় প্রায়ই এ ধরনের বিমান হামলা চালায় ইসরায়েল।

সূত্র: আল জাজিরা, রয়টার্স

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!