1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

অন্ধ্রপ্রদেশে রাসায়নিক কারখানায় গ্যাস লিকে ৮ জনের মৃত্যু

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের একটি রাসায়নিক কারখানায় বিষাক্ত গ্যাস লিকে এক শিশুসহ ৮ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২০০ জন। অ্যাম্বুলেন্স, দমকল বাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বৃহস্পতিবার ভোররাতে এলজি পলিমেকার্স ইন্ডিয়া নামের একটি কোম্পানির রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস বের হতে শুরু করে। রাসায়নিক কারখানার নিকটবর্তী গ্রাম আরআর ভেঙ্কাতাপুরামের বাসিন্দাদের চোখ জ্বলতে ও শ্বাস নিতে কষ্ট হওয়ার কথা শোনা গেছে। তাদেরকে তৎক্ষণাত হাসপাতালে ভর্তি করা হয়।

গোপালাপত্তনমের এই বহুজাতিক কোম্পানির গ্যাস লিকেজ হওয়ায় সতর্কতা হিসেবে এলাকার আশেপাশের বাসিন্দাদের বাড়ির বাইরে না বের হতে অনুরোধ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি আর ভিডিওতে দেখা গেছে, শতাধিক মানুষ অসুস্থদের অ্যাম্বুলেন্সে তুলে দিতে সহায়তা করছেন। কারখানার সাইরেনও বাঁজতে শোনা গেছে। শ্বাস নিতে কষ্ট হওয়া ব্যক্তিদের নিয়ে অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করতে দেখা গেছে কয়েকজনকে।

মোবাইল ভিডিওতে প্রায় ১০ জনকে মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। তারা অচেতন হয়ে আছেন নাকি মৃত তা জানা যায়নি। আরেক ভিডিওতে স্কুটারের কাছে দাঁড়িয়ে থাকা এক নারীকে হঠাৎ ফুটপাতের ওপর পড়ে যেতে দেখা গেছে।

বিশাখাপত্তনমের প্রত্যেক নাগরিকের নিরাপত্তার জন্য প্রার্থনা করছেন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ‘বিশাখাপত্তনমের পরিস্থিতি নিয়ে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে পরিস্থিতি। আমি বিশাখাপত্তনমের প্রত্যেকের নিরাপত্তা ও সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

১৯৬১ সালে হিন্দুস্তান পরিলমার্স নামে প্রতিষ্ঠিত হয় কোম্পানিটি। পরে ১৯৯৭ সালে দক্ষিণ কোরিয়ার এক কোম্পানি প্রতিষ্ঠানটি কিনে নিলে নাম পাল্টে হয় এলজি পলিমার্স ইন্ডিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com