1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

বাজারে বাড়ছে দাম, বগুড়ায় হিমাগারে দুই লাখ ডিম

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
বগুড়া: বগুড়ায় একটি হিমাগারে মজুদ করা দুই লাখ ১৮ হাজার ডিমের সন্ধান মিলেছে। এ ঘটনায় ওই হিমাগারের ব্যবস্থাপককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে ডিমগুলো বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (২২ মে) দুপুর ১২টার দিকে বগুড়া সদর উপজেলার এরুলিয়া এলাকায় অবস্থিত কাফেলা কোল্ড স্টোরেজে এই অভিযান চালানো হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে ওই হিমাগারে অবৈধভাবে ডিম মজুদ করা হয়। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে দুই লাখ ১৮ হাজার ১৭৯টি ডিম পাওয়া যায়। কৃষি বিপণন আইনে ওই হিমাগারের ব্যবস্থাপক আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।এ ছাড়া উদ্ধার হওয়া ডিম বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়।

এর আগে গত ১৫ মে কাহালু উপজেলার মুরইল মুনসুর কোল্ড স্টোর ও আফরিন কোল্ড স্টোরে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মেরিনা আফরোজ। সে সময় আফরিন কোল্ড স্টোরে চার লাখ ৮৮ হাজার ৩৮৮টি মজুদকৃত ডিম পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালত ওই হিমাগারকে ২০ হাজার টাকা জরিমানা করে মজুদকৃত ডিম সাত দিনের মধ্যে বাজারজাত করার নির্দেশ দেন।

এরপর গত ১৯ মে সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপহাটে সাথী কোল্ড স্টোরেজ-২-এ এক লাখ ডিমের সন্ধান মেলে। পরে সেখানেই স্থানীয় ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার ডিম বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম দুই দিনের মধ্যে কেনা দামে বাজারজাত করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়ার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী বলেন, ডিমের বাজার নিয়ন্ত্রণে মজুদদারদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!