1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

অব্যাহত থাকতে পারে বৃষ্টি, রয়েছে ভারি বর্ষণের শঙ্কাও

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
বাংলার কাগজ ডেস্ক : দেশজুড়ে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে কোথাও কোথাও ভারি বর্ষণ হওয়ার আশঙ্কা রয়েছে বলেও আভাস দিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত দেশজুড়ে বৃষ্টি থাকতে পারে।

এ ছাড়া আজ দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। আর আগামী বুধ ও বৃহস্পতিবার তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।এ ছাড়া বুধ ও বৃহস্পতিবারও সারা দেশে বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বর্ধিত পাঁচ দিনের আবহওয়া সম্পর্কে বলা হয়েছে, এ সময়ের শেষ দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বির্স্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেটে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ২৯৪ মিলিমিটার। এ ছাড়া ময়মনসিংহে ২১৫, নেত্রকোনায় ২১৫, ফেনীতে ২০৮, খাগড়াছড়িতে ১৯৯, বান্দরবানে ১১৫ নীলফামারীর সৈয়দপুরে ১১২, নোয়াখালীর মাইজদীতে ১০৯, চট্টগ্রামে ১০৭ ও রাঙামাটিতে ১০৫ ও রংপুরে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ সময়ে সবচেয়ে কম বৃষ্টি হয়েছে খুলনায় ১ মিলিমিটার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!