1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

নীলফামারীতে গ্রামীণ ব্যাংকের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন 

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
সাগর আলী, নীলফামারী: দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী অংশ হিসেবে নীলফামারীতে গ্রামীণ ব্যাংক জোনাল অফিসের উদ্যোগে বৃক্ষরোপনের কর্মসূচী শুভ উদ্বোধন করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোনাল ম্যানেজার শম্ভু চরণ প্রামাণিক।
বুধবার (৩ জুলাই) সকালে নীলফামারী যোনের আয়োজনে পলাশবাড়ী নীলফামারী  শাখা, ও সোনারায় ডোমার শাখায় গাছের চারা বিতরণ করা হয়।
পলাশবাড়ি শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক(নীলফামারী এরিয়ার প্রোগ্রাম অফিসার)মোঃ রফিকুল ইসলাম ও সোনারায় শাখার ব্যবস্থাপক আজাহারুল ইসলামের নেতৃত্বে পরিবেশ রক্ষা ও ঋণগ্রহীতা সদস্যদের সম্পদ সৃষ্টির লক্ষ্যে প্রত্যেক সদস্যকে ৬টি করে বনজ, ফলজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয় ।
বিতরণ শেষে যোনাল ম্যানেজার শম্ভু চরণ প্রামাণিক বলেন, প্রতিষ্ঠার পর থেকেই গ্রামীণ ব্যাংক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে দেশের সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখছে। গ্রামীণ ব্যাংক, দারিদ্র বিমোচনে সক্রিয় ভুমিকা রেখে, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনা বাস্তবায়নে অগ্রহণী ভূমিকা রেখে চলেছে এবং ভবিষ্যতেও রাখবে।
তিনি আরও বলেন, গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালকের কর্মপরিকল্পনায় সারাদেশে ৩০ কোটি চারা রোপন করা হবে। তারই অংশ হিসেবে জেলার ৬১টি শাখায় মোট ৭০ লক্ষ গাছের চারা বিতরণ করা হবে। আজ পলাশবাড়ী শাখায় ১১ হাজার ৪শ ও সোনারায় শাখায় ১৬ হাজার ৮শ গাছের চারা  বিতরণ হয়েছে। গাছে চারা বিতরণ ও রোপন করা অব্যহত থাকবে। প্রকৃতি সবুজে ভরে উঠবে। এতে পরিবেশের ভারসম্য বজায় থাকবে।
এ সময় যোনাল অডিট অফিসার নজমুল হক, সদর এরিয়া ম্যানেজার আলী জাফর, ডোমার উপজেলার এরিয়া ম্যানেজার তোজাম্মেল হকসহ শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!