1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

পদত্যাগ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাক

  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : জাতীয় নির্বাচনে ভরাডুবির পদত্যাগ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ও কনজারভেটিভ পার্টির নেতা রিশি সুনাক। শুক্রবার প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিং স্ট্রিটে তিনি এ ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি পেয়েছে মাত্র ১২১টি আসন। অপরপক্ষে বর্তমান বিরোধী দল লেবার পার্টি পেয়েছে ৪১২ আসন।

নির্বাচনে পরাজয়ের দায় নিয়ে সুনাক বলেছেন, ‘আমি এই কাজটি (প্রধানমন্ত্রীর দায়িত্ব) আমার সবকিছু দিয়ে করেছি। কিন্তু আপনারা একটি স্পষ্ট সংকেত পাঠিয়েছেন যে যুক্তরাজ্যের সরকারকে পরিবর্তন করতে হবে এবং আপনাদের এই রায় গুরুত্বপূর্ণ। আপনাদের রাগ, হতাশা শুনেছি। আর এই ক্ষতির দায় আমি নিচ্ছি।’

দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ব্যাপারে তিনি বলেন, ‘এই ফলাফলের পর, আমি দলের নেতার পদ থেকে সরে দাঁড়াব, তবে এক্ষুনি নয়। আমার উত্তরসূরি নির্বাচনের আনুষ্ঠানিক ব্যবস্থা হয়ে গেলেই পদত্যাগ করব।’

সংবাদ সম্মেলনের পরপর সুনাক তার পদত্যাগ পত্র রাজা চালর্সের কাছে জমা দিয়েছেন। রাজপ্রাসাদ থেকে প্রধানমন্ত্রীর পদত্যাগ পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!