1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

কোটাবিরোধীদের সংবাদ সম্মেলন শনিবার সন্ধ্যায়

  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪

ঢাকা: রাজধানীর শাহবাগে শুক্রবার (১২ জুলাই) বিকেলে প্রায় এক ঘণ্টা অবস্থান শেষে সংবাদ সম্মেলন ডেকে কর্মসূচি শেষ করেছেন কোটার বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীরা। আগামীকাল শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ সংবাদ সম্মেলন হবে বলে জানিয়েছেন তারা।

এছাড়া, শনিবার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আন্দোলনে সমন্বয়কারীদের সঙ্গে অনলাইনে বৈঠক করে পরবর্তী কর্মসূচির রূপরেখা ঠিক করা হবে বলেও জানিয়েছেন আন্দোলনকারীরা।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটের দিকে রাজধানীর শাহবাগ এলাকায় আসেন। বিকেল ৪টায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও প্রায় দেড় ঘণ্টা পরে তারা শাহবাগে অবস্থান নেন।

শাহবাগে এক ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন শেষে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে তার শাহবাগ ত্যাগ করেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই কর্মসূচিতে অংশ নেন।

বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে মিছিল বের করা হয়। সেখান থেকে শাহবাগ মোড়ে আসেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষার্থীরা। সারা দেশের আন্দোল ছড়িয়ে পড়লে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। এর প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি দেন তারা।

গতকাল বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো সারা দেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।

১ জুলাই থেকে কোটা সংস্কারের দাবিতে টানা আন্দোলন চলছে। ২০১৮ সালের কোটা বাতিলের পরিপত্র পুনর্বহালসহ চার দফা দাবিকে সামনে রেখে আন্দোলন শুরু হয়েছিল ৷ কিন্তু, ৭ জুলাই থেকে তারা এক দফা দাবির কথা বলছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com