1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে জমি থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার গণঅভ্যুত্থান জাদুঘরে তুলে ধরা হবে ১৬ বছরের নির্যাতনের চিত্র: তথ্য উপদেষ্টা শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় : বিচারক জাতীয় সংগীত ইস্যু: বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্বর্তীকালীন সরকার জাতীয় মসজিদের খতিব মাওলানা রুহুল আমিনের খোঁজ মিলল গোপালগঞ্জে হুমকির মুখে বিশ্ব ব্যবস্থা, সতর্কবার্তা ব্রিটিশ-মার্কিন গোয়েন্দাপ্রধানদের পিটিআইকে দেওয়া ড. ইউনূসের সাক্ষাৎকার ভালোভাবে নেয়নি ভারত সব ইসলামী দল নিয়ে বৃহৎ রাজনৈতিক জোট তৈরির চেষ্টা

সর্বশক্তি দিয়ে সহিংসতাকারীদের চিহ্নিত করবে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় সংঘাত-সহিংসতা সৃষ্টিকারীদের সর্বশক্তি দিয়ে চিহ্নিত করবে সরকার। তাদের আর মাথা তুলে দাঁড়াতে দেওয়া হবে না।

গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সহিংসতায় নিহত তিন পুলিশ ও একজন আনসার সদস্যের পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

সংঘাত-সংঘর্ষের জন্য স্বাধীনতাবিরোধী, জামায়াত-বিএনপি ও জঙ্গিদের দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের সর্বশক্তি দিয়ে তাদের একের পর এক চিহ্নিত করব। তাদের আইনের মুখোমুখি করব। এখান থেকে আমরা এক পা সরে দাঁড়াব না।’

সংঘাত-সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটি অচল অবস্থা তৈরির জন্য স্বাধীনতাবিরোধী জামায়াত-বিএনপি শক্তি, জঙ্গিরা একত্র হয়ে এ ঘটনাগুলো একের পর এক ঘটিয়েছে। আমরা কোনো সময়ই দেখিনি থানা ভবন আক্রমণ করতে, কারাগার আক্রমণ করতে। এগুলো নতুন করে দেখলাম।’

মন্ত্রী বলেন, ‘পুলিশকে চিহ্নিত করে ধরার জন্য মাইকে ঘোষণা দেওয়া হয়েছে। তাই নিরাপত্তা বাহিনী বসে থাকতে পারেনি।’

মন্ত্রী আরো বলেন, জঙ্গি ও সন্ত্রাসীদের উত্থান, বিএনপি-জামায়াত চক্রকে এরই মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে‌। সহিংসতায় পুলিশ ‘ফায়ারিং ওপেন’ (গুলি শুরু) করার পর কতজন মারা গেছে তার হিসাব পাওয়া যায়নি। কেউ থানায় মামলাও করতে আসেনি। আবার মরদেহ তারাই সরিয়ে নিয়েছে কি না জানা নেই।

আসাদুজ্জামান খান বলেন, এই হামলা ছিল সুপরিকল্পিত। কারা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে তা এখন স্পষ্ট।

আমিরাতে বিক্ষোভকারীদের বিরুদ্ধে সে দেশের আইনে ব্যবস্থা

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনের সময় সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করে ৫৭ প্রবাসী বাংলাদেশি দণ্ডিত হয়েছেন। সেখানে বিক্ষোভ, সমাবেশ নিষিদ্ধ।

আমিরাতপ্রবাসীরা কোটা নিয়ে কেন বিক্ষোভ করেছেন—এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমিরাতে বিক্ষোভকারী বাংলাদেশিদের ব্যাপারে ওই দেশের সরকার তাদের আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমিরাতের রাষ্ট্রদূত গতকাল তাঁর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি তাঁকে বলেছেন তাঁদের আইন অনুযায়ী ব্যবস্থা নিতে।

নিহত পুলিশ সদস্যদের পরিবারকে আর্থিক সহায়তা

সহিংসতায় নিহত পুলিশ সদস্যরা হলেন পিবিআইয়ের পরিদর্শক মাসুদ পারভেজ, ঢাকা মহানগর পুলিশের সদস্য গিয়াসউদ্দিন ও ট্যুরিস্ট পুলিশের এসআই মুক্তাদির। এ ছাড়া মতিঝিল থানায় কর্মরত অঙ্গীভূত আনসার সদস্য মো. জুয়েল নিহত হয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহতদের পরিবারের সদস্যদের পাঁচ লাখ করে টাকা দেওয়া হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com