1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

শাহবাগে ছাত্রলীগকে আন্দোলনকারীদের ধাওয়া, অর্ধশত গাড়ি ভাঙচুর

  • আপডেট টাইম :: রবিবার, ৪ আগস্ট, ২০২৪
ঢাকা: এক দফা দাবি আদায়ের লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চলমান অসহযোগ আন্দোলনে শাহবাগে ছাত্রলীগ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতরে থাকা অর্ধশত গাড়িতে ভাঙচুর ও আগুন দেওয়া হয়। আন্দোলনকারীদের অভিযোগ, ভেতরে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা এই আগুন দিয়েছেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা শাহবাগে অবস্থান করছিলেন। রাজু ভাস্কর্য থেকে আন্দোলনকারীদের মিছিল এলে তারা পিজি হাসপাতালের ভেতরে অবস্থান নেন। তখন আন্দোলনকারীরা পিজির ভেতরেও ইটপাটকেল মারতে থাকেন। একপর্যায়ে ভেতর থেকেও ইটপাটকেল ছুড়তে দেখা যায়। এরপর আন্দোলনকারীরা পিজির গেট ভেঙে ভেতরে ঢুকে পড়েন। পরিবহন শাখা ভবনের ভেতরে ছাত্রলীগের নেতাকর্মী আছেন বলে তারা সেখানে ইটপাটকেল ছোড়েন।’

আজ রবিবার (৪ আগস্ট) সকাল ১১টার দিকে রাজধানীর শাহবাগ এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান করছেন। শাহবাগ মোড়ে অবস্থান নিলে ওই এলাকার সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
আজ রবিবার সকাল থেকে ঢাকার রাস্তায় নেই গণপরিবহন। কোথাও কোথাও দীর্ঘ সময়েও দেখা মিলছে না বাস। ফলে অফিসগামী কিংবা একান্ত প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া মানুষদের পড়তে হচ্ছে দুর্ভোগে।

অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান পরিস্থিতির মধ্যেই নতুন কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঘোষিত কর্মসূচি অনুসারে রবিবার (৪ আগস্ট) রাজধানী ঢাকা ও জেলা শহরে জমায়েত কর্মসূচি পালন করবে দলটি। এ ছাড়া আগামীকাল সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টায় শোক র‍্যালি করা হবে। র‍্যালিটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

দল ঘোষিত জমায়েত কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীরা ঢাকার প্রতিটি পয়েন্টে শক্তভাবে অবস্থান নেওয়ার কথা জানিয়েছেন। ফলে দুই পক্ষের কর্মসূচি ঘিরে বৈরী পরিস্থিতির সৃষ্টি হতে পারে এমন আশঙ্কা দেখা দিয়েছে জনসাধারণের মধ্যে। তাই একান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার কথাও জানিয়েছেন কেউ কেউ। 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com