1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

বন্যা মোকাবেলা ও স্থায়ী পুনর্বাসনের কথা জানালেন ত্রাণ ও দুর্যোগ উপদেষ্টা

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

শেরপুর : পাহাড়ি ঢলের বন্যা মোকাবেলা ও পুনর্বাসনে স্থায়ী সমাধান করতে পরিদর্শনে এসেছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম।

আজ (১৮ অক্টোর শুক্রবার) দুপুরে শেরপুরের ঝিনাইগাতি উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা শালচুড়ায় পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ত্রাণ উপদেষ্টা বলেন, যে সমস্ত মন্ত্রণালয়ের প্রতিনিধিরা এখানে আছেন তাদের সবার সাথে আমি সভা করেছি। তারা ক্ষয়ক্ষতির বিবরণ ঢাকায় পাঠিয়েছেন। আমি সরেজমিনে দেখতে আসছি, এ পুনর্বাসনের প্রক্রিয়া তারা কিভাবে শুরুতে যাচ্ছেন।

তিনি বলেন, একইভাবে বন্যার পুনর্বাসন প্রক্রিয়াটাও আমরা জনসম্মুখে শুরু করব, জনসম্মুখেই শেষ হবে।

ফারুক-ই-আজম বলেন, স্থায়ী সমাধান আমরাও চাই। বারবার আসবে, বারবার যাবে; তা না। আশা করছি, সমস্যা যখন বুঝতে পেরেছি, সমাধানও আমাদের ভিতর থেকে বেরুবে।

এসময় ত্রাণ উপদেষ্টা বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরে উপজেলা পরিষদ চত্বরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউ টিন ও নগদ অর্থ বিতরণ করেন। এর আগে তিনি শেরপুরে মতবিনিময় সভা করেন।
বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে জেলা প্রশাসক তরফদার মাহমুদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার দিদারুল আলম, ঝিনাইগাতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেলসহ বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com