1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গণহত্যা: শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা আইজিপির কাছে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভূমি সেবার মানোন্নয়নে কর্তৃপক্ষের সাথে সনাকের অধিপরামর্শ সভা ‘যুক্তরাষ্ট্রে জয় জেলে গেছেন, তার বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে’ বাংলাদেশের সঙ্গে কোনো ঝগড়া নেই : মমতা বন্দ্যোপাধ্যায় নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলন করায় ১৮ ড্রেজার ধ্বংস, স্কেভেটর জব্দ শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শ্রীবরদীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত রাষ্ট্রপতি শাহাব উদ্দিন চপ্পুর পদত্যাগের দাবীতে নালিতাবাড়ী বিএনপি’র বিক্ষোভ শেরপুর জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক চন্দন পাল রিমান্ডে

ভূমি সেবার মানোন্নয়নে কর্তৃপক্ষের সাথে সনাকের অধিপরামর্শ সভা

  • আপডেট টাইম :: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

আসিফ আমানুল্লাহ, স্টাফ রিপোর্টার: ভূমি সেবার মানোন্নয়নে কর্তৃপক্ষের সাথে অধিপরামর্শ সভা করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)। মঙ্গলবার (২২ অক্টোবর) উপজেলা ভূমি অফিসে টিআইবির নালিতাবাড়ী সনাক এই আয়োজন করে।

এসময় দুর্নীতি কমাতে নামজারি আবেদন করার ক্ষেত্রে আবেদন পত্রের ফটোকপি গ্রহন করা হয় না এবং শুধুমাত্র প্রিন্টিং খরচ মূল্যে উপজেলা ভূমি অফিস থেকে ভূমি সেবার বিভিন্ন ফরমেট দেওয়া হয় বলে জানায় কর্তৃপক্ষ।

অধিপরামর্শ সভায় উপজেলা ভূমি অফিসের ওয়েবপোর্টালে সনাকের সুপারিশকৃত বিষয়সহ সকল তথ্য হালনাগাদ ও সনাকের সহযোগিতায় নালিতাবাড়ী উপজেলা ভূমি সেবার হালনাগাদ তথ্য সংক্রান্ত লিফলেট তৈরি ও তথ্যবোর্ড স্থাপনের বিষয়েও সিদ্ধান্ত হয়।

সভায় টিআইবি এর অনুপ্রেরণায় গঠিত অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) কর্তৃক ভূমি সেবা নিয়ে আয়োজিত কমিউনিটি অ্যাকশন সভা ও কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে চিহ্নিত সমস্যাগুলো কর্তৃপক্ষের কাছে তুলে ধরা হয়।

নালিতাবাড়ী সনাকের সহ-সভাপতি মশিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর‌ রহমান।

সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বলেন, উপজেলা ভূমি অফিসে নামজারি আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে আরো বেশি সচেতন করা এবং ভূমি সেবা প্রদানের জন্য প্রতিটি ইউনিয়ন পর্যায়ে ভূমি সেবা ক্যাম্প পরিচালনা করা হবে। সাধারণ মানুষের মতামত/অভিযোগ গ্রহণের জন্য গনশুনানি কার্যক্রমের আয়োজন করা হবে।

তিনি আরো বলেন, আমি নিজে দুর্নীতিমুক্ত এবং আমার আওতাধীন সকল ভূমি সেবা সংশ্লিষ্ট সকলকে দুর্নীতিমুক্ত করার চেষ্টা করছি। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলা ভূমি অফিসের কার্যক্রম নিয়ে প্রচারণা ও সাধারণ মানুষের মতামত নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

সভায় সনাক সহ-সভাপতি মশিউর রহমান মুসা উপজেলা ভূমি সেবার মান বৃদ্ধিতে ইতিমধ্যে নেওয়া পদক্ষেপের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। সনাক কর্তৃক আলোচিত উল্লেখ্যযোগ্য সমস্যা, ওয়েবপোর্টাল পরিপূর্ণ হালনাগাদ নাই, ভূমি সেবা গ্রহনে অতিরিক্ত অর্থ আদায়, বিলম্বিত ভূমি সেবা ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব ইত্যাদি সমস্যাগুলো সমাধানের আহ্বান জানান তিনি।

এসময় সনাক সদস্য এন এম সাদরুল আহসান মাসুম, আবুল হোসেন খান,তাপসী সাহা, আনিস উজ জামান বাপ্পী, টিআইবির এরিয়া কো-অর্ডিনেটর নাজমুল হকসহ ইয়েস ও এসিজি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com