1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘সাগর-রুনি হত্যায় জড়িতদের দ্রুত শনাক্ত করতে পারব’ ধোবাউড়া সীমান্তে শেরপুরের ওষুধ ব্যবসায়ীকে গুলি করে হত্যা করলো বিএসএফ বিশ্ব তারকাদের কাতারে মেহজাবীন পাবলিক বিশ্ববিদ্যালয়ে খুমীদের প্রথম মেয়ে তংসই খুমী তেহরানে হামলা চালিয়েছে ইসরায়েল শেরপুরে ১৪০ বোতল ভারতীয় মদ ও প্রাইভেটকারসহ একজন গ্রেফতার বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী হত্যার মামলায় ঝিনাইগাতি থেকে ৪ জন গ্রেপ্তার নালিতাবাড়ীতে মিনি ড্রেজারে ব্যবহৃত শ্যালু বিক্রি ও মোরমত করায় জরিমানা শ্রীবরদীতে ন্যায্য মূল্যে কৃষকের বাজার উদ্বোধন শ্রীবরদীতে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ

ত্রাসের রাজত্ব কায়েম করেছিল শৈলকুপা ছাত্রলীগের সাবেক সভাপতি দিনার

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
ঝিনাইদহ: দুইটি টিনের ঘর আর নামমাত্র জমির মালিক থেকে ছাত্রলীগ নেতা এখন কোটিপতি। গড়ে তুলেছেন সম্পদের পাহাড়। আওয়ামী লীগ শাসনামলে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েও শেষ রক্ষা পাইনি ওই এলাকার হিন্দু সম্প্রদায়সহ সাধারণ মানুষেরা। ঝিনাইদহের অতি পুরানো বাণিজ্যিক এলাকা লাঙ্গলবাঁধে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দিনার বিশ্বাস।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে গড়াই নদীর তীরে অবস্থিত লাঙ্গলবাঁধ বাজার। একপাশে মাগুরার শ্রীপুর ওপারে রাজবাড়ীর পাংশা উপজেলা।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১১ সালে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন দিনার বিশ্বাস। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। চাঁদাবাজি, নিয়োগ বাণিজ্য, জমি দখল, সরকারি প্রকল্প হাতিয়ে, হামলা-মামলা, প্রতিপক্ষকে ফাঁসানোসহ হিন্দুদের নিকট থেকে ধারকর্জের কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে। এতসব অভিযোগ থাকলেও তাঁর ভয়ে মুখ খুলতে সাহস পেত না কেউ। সে সময় স্থানীয় সংসদ সদস্য প্রয়াত আব্দুল হাই’র আশীর্বাদপুষ্ট হয়ে ওঠেন তিনি। ২০১৭ সালে বাগিয়ে নেন উপজেলা ছাত্রলীগের সভাপতির পদ।

তারপর থেকে দিনার এলাকার উঠতি বয়সীদের নিয়ে গড়ে তোলে ক্যাডার বাহিনী। অভিযোগ আছে, ওই বাহিনী রাতের আঁধারে, দিনের আলোতে মানুষ পিটিয়ে, কুপিয়ে খুন-জখম করে বিরোধপূর্ণ জমিজমা দখল ও সরকারি গাছপালা কেটে নেয়।

জানা গেছে, ছাত্রলীগ নেতা দিনার ও তাঁর ক্যাডার বাহিনীর হাতে জিম্মি হয়েছে লাঙ্গলবাঁধ বাজারের প্রয়াত জমিদার যতিন্দ্রমোহনের পুত্র অচিন্ত কুমার কুণ্ডু, নারায়ন কুণ্ডুর ছেলে নির্মল কুমার কুণ্ডু, অজিত কুণ্ডুর ছেলে রাম কুণ্ডুসহ বহু মানুষ। জোরপূর্বক দলিল করে তাঁদের জমি দখল, ধারকর্জ করে হাতিয়েছেন কোটি কোটি টাকা।

সরেজমিন অনুসন্ধানে জানা যায়, ছাত্রলীগ নেতা দিনার ক্ষমতার ছোঁয়ায় স্থানীয় নবোদয় মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হন। এছাড়াও তাঁর ভাবি রওশন আরাকে লাঙ্গলবাঁধ আদিল উদ্দিন ডিগ্রি কলেজের সভাপতি। তাঁর পিতা আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমানকে ডাউটিয়া ও ধাওড়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি বানান। এসব প্রতিষ্ঠানে অন্তত ২ কোটি কোটি টাকার নিয়োগ বাণিজ্য করে দিনার। ঠাকুর মালিথা, করুনাকর, মালিথিয়া, নুন্দিরগাতি, কুশবাড়িয়া, বন্দেখালী, কাশিনাথপুর ও ছাইভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিয়ন পদে চাকরি দিয়ে হাতিয়ে নিয়েছেন অন্তত ৫০ লাখ টাকা।

সূত্র বলছে, আওধা মাঠে ৪ একর জমি ছাড়াও লাঙ্গলবাঁধ বাজারে কয়েক কোটি টাকার জমি কিনেছেন ছাত্রলীগ নেতা দিনার। মাগুরা শ্রীপুর উপজেলা শহরে তাঁর রয়েছে আলীশান বাড়ি। রাজধানী ঢাকায় রয়েছে একাধিক ফ্ল্যাট। এছাড়াও উপজেলার বিভিন্ন টেন্ডার ও নিয়োগ বাণিজ্যের অবৈধ টাকায় দিনার নামে বেনামে গড়ে তুলেছেন সম্পদের পাহাড়।

স্থানীয় কাশীনাথপুর গ্রামের সাইফুল ইসলাম জানান, ‘আওয়ামী লীগ শাসনামলে দিনার বিশ্বাস লাঙ্গলবাঁধ এলাকায় ভয়ংকর সিন্ডিকেট গড়ে তুলেছিল। ওই সিন্ডিকেট সুদের কারবার, সালিশ বৈঠক ও বাজারের দিন সাপ্তাহিক সুদের ভাগবাটোয়ারা নিয়ন্ত্রণ করত। পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ডাউটিয়া বাজারে মার্কেট গড়ে ১০০টি দোকান বরাদ্দ দিয়ে হাতিয়ে নিয়েছেন অন্তত ৩ কোটি টাকা। এছাড়াও ওই এলাকার মানুষের কাছ থেকে প্লট বিক্রির নাম করে আদায় করেছে প্রায় ১ কোটি টাকা। এসব নিয়ে আমি গত কয়েক বছর ধরে প্রতিবাদ করে আসছিলাম। এজন্য আমার ওপর ক্ষুব্ধ ছিল দিনার। গত ২৪ জুলাই আমার একমাত্র ছেলে রানা মণ্ডলকে কুপিয়ে হত্যা করে দিনার ও তাঁর সন্ত্রাসী বাহিনী।’

স্থানীয় সংখ্যালঘু নেতা মনোজিৎ কুমার বিশ্বাস জানান, ‘হিন্দু সম্প্রদায়ের জমিজমা দখল ও চাঁদাবাজির অপকৌশল রপ্ত করতে ২০২২ সালে ডাউটিয়া গ্রামের শতবর্ষী কালীমন্দিরের প্রতিমা ভাঙচুর করে দিনারসহ তাঁর ক্যাডার বাহিনী। এ নিয়ে আমরা সে সময় তাঁর বিরুদ্ধে অনেক প্রতিবাদ করেও কোনো ফল পাইনি। এমনকি প্রতিমা ভাঙচুরের ঘটনায় তৎকালীন পুলিশ সুপার আশিকুর রহমান তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে দিনার ক্ষমতার দাপটে তাকে এ জেলা থেকে বদলি করে দেয়।’

এ অভিযোগের বিষয়ে শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সভাপতি দিনার বিশ্বাস বলেন, ‘প্রতিপক্ষরা আমাকে ফাঁসাতে এসব অপপ্রচার চালাচ্ছে। হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, নিয়োগ বাণিজ্য ও কোটি কোটি টাকার সম্পদের বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

এ বিষয়ে শৈলকুপা থানার ওসি মো. মাসুম খান জানান, ‘আমি এখানে সদ্য যোগদান করেছি। তবে বিভিন্ন লোকজন ইতিমধ্যে সাবেক ছাত্রলীগ নেতা দিনার বিশ্বাসের নানা অপকর্মের বিষয়ে আমাকে জানিয়েছেন। তাঁর বিরুদ্ধে থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে। খুব দ্রুতই সাবেক ছাত্রলীগ নেতা দিনারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com