1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

বান্দরবান সদর ও রুমা উপজেলা লকডাউন

  • আপডেট টাইম :: বুধবার, ১০ জুন, ২০২০

বান্দরবান : করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বান্দরবান সদর ও রুমা উপজেলা লকডাউন করা হয়েছে। বুধবার (১০ জুন) দুপর ১২টা থেকে এ দুই উপজেলায় কার্যকর করা হয়েছে লকডাউন। শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া বন্ধ করে দেয়া হয়েছে সকল দোকানপাট ও যানবাহন চলাচল। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে বলে জানায় প্রশাসন। এ উপলক্ষে জেলাপ্রশাসনের পক্ষ থেকে ৯ জুন একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়।
এতে বলা হয় জেলার করোনা বাইরাসের অব্যাহত সংক্রমণ প্রতিরোধের লক্ষে ১০ জুন দুপুর ১২টা থেকে বান্দরবান সদর ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষনা করা হয়েছে ১০ জুন দুপুর ১২টা থেকে এ দুই উপজেলায় লকডাউন কার্যকর হবে। এসময় রেড জোনে কেউ প্রবেশ করতে পারবে না এবং রেড জোন থেকে কেউ বের হতে পারবে না। কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবে না। তবে জেলা প্রশাসন পুলিশ, সেনাবাহিনী, মানবিক সহায়তা ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন জরুরী ওষুধ এবং কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে। পৌরসভা এলাকায় মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলর ইউনিয়ন পর্যাায়ে চেয়ারম্যান ও মেম্বাররা ওয়ার্ডভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠন করে চিকিৎসা সেবা জরুরী ওষুধ অন্যান্য দ্রবাদি অসুস্থ মানুষের কাছে পৌছে দিবে। প্রতি রবিবার ও বৃহস্পতিবার সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকসমূহ খোলা রাখা যাবে। বান্দরবান জেলার অন্যান্য উপজেলার ক্ষেত্রে সংক্রমণের তীব্রতা বিবেচনা করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তারা লকডাউন করবেন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে বলেও জানায় প্রশাসন।
বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম বলেন, করোনা আক্রান্তের সংখ্যা বিবেচনা করে সদর উপজেলা ও রুমা উপজেলাকে রেড জোন হিসেবে ঘোষনা করা হয়েছে। আজ ১০ জুন থেকে এ দুই উপজেলায় লকডাউন কার্যকর করা হয়েছে। পরবর্তী অবস্থা অনুযায়ী অন্য উপজেলা গুলো বিবেচনা করা হবে।
উল্লেখ্য, বান্দরবানে এ পর্যন্ত ৭১ জন করোনা আক্রান্ত হয়েছে এবং দুজন মারা গেছে। এরমধ্যে সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩৮ জন।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com