1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

৭৮ বছর বয়সেও হাসেন আলীর ভাগ্যে জুটেনি বয়স্ক ভাতার কার্ড

  • আপডেট টাইম :: বুধবার, ১৭ জুন, ২০২০

ঝিনাইগাতী (শেরপুর) : ৭৮ বছর বয়সেও সহায় সম্বলহীন হাসেন আলীর ভাগ্যে জুটেনি বয়স্ক ভাতার কার্ড। হাছেন আলী শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের হাসলিগাঁও গ্রামের মৃত আক্কু শেখের ছেলে।
গ্রামবাসী জানান, ১ শতাংশ জমি ছাড়া সহায় সম্বল বলতে তার আর কিছুই নেই। হাসেন আলী মানসিক ভারসাম্যহীন হওয়ায় একাধিক বিয়ে-সাদী করলেও তাকে রেখে চলে গেছে সবাই। তার নেই কোন ছেলে মেয়ে। ১শতাংশ জমি থাকলেও তার ছিল না মাথা গোঁজার ঠাঁই। গ্রামবাসী মিলে ছোট্ট একটি ঘর করে মাথা গুঁজার ঠাঁই করে দিয়েছেন। অন্যের বাড়িতে কাজকর্ম করে পেট চলে হাসেন আলীর। নিজেই রান্না করে খেয়ে না খেয়ে দিন কাটে তার। বয়সের ভারে এখন কর্মহীন হয়েছেন তিনি। ফলে দিন কাটে তার অনাহারে-অর্ধাহারে। গ্রামের লোকজন দয়া করে কেউ কিছু দিলে তাই খেয়ে দিন কাটে তার।
থাকার ঘরে একটি চৌকি পর্যন্ত ছিল না। স্থানীয় সাংবাদিক তরিখুল আলম ছোট্ট একটি কাঠের চৌকি ও ১০ কেজি চাল কিনে দেন। ওই চৌকিতে হাসেন আলীর শুয়ে থাকার ব্যবস্থা হলেও সামান্য বৃষ্টি হলেই ঘরে পানি পড়ে। করোনা পরিস্থিতি মোকাবেলায় এলাকার অনেকেই সরকারী সাহায্য সহযোগিতা পেলেও হাসেন আলীর ভাগ্যে জুটেনি কোন সাহায্য সহযোগিতা।
বয়স্ক ভাতার কার্ডের ব্যাপারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বারের কাছে যাওয়া হয়েছিল কিনা জানতে চাওয়া হলে হাসেন আলী বলেন, গত ১০ বছরে বহুবার গিয়েছি ১টি বয়স্ক ভাতা কার্ডের জন্যে। কেউ কার্ড দেওয়ার বিষয়ে না করেননি। পরিচয়পত্রের ফটোকপিও নিয়েছেন তারা। কিন্তু আজও তার ভাগ্যে জুটেনি একটি বয়স্কভাতার কার্ড। বর্তমানে হাসেন আলী মানবেতর জীবন যাপন করছেন। মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা বলেন, হাসেন আলী নামে কাউকে আমি চিনি না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com