1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে ওভার লোডের দায়ে ট্রাক ড্রাইভারের কারাদণ্ড

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞা অমান্য করে দশ টনের অধিক ওজনের বালু লোড করে নাকুগাঁও ব্রিজ পারাপারের অভিযোগে আবু রায়হান নামে এক ট্রাক চালককে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও অতিরিক্ত বালুবাহী ট্রাকটি জব্দ করা হয়েছে।
বুধবার (১৭ জুন) দিবাগত রাতে নাকুগাঁও ব্রিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান। এসময় সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, আনসার ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নাকুগাঁও ব্রিজ ২০১০ সালে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। দশ টনের অধিক ভারী যানবাহন এ ব্রিজ দিয়ে চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতা ও স্বার্থান্বেষী বালু ব্যবসায়ীদের খামখেয়ালীপনায় প্রায় দুই বছর যাবত ৭০-৮০ টন ভারী বালুবাহী ট্রাক এ ব্রিজ দিয়ে চলাচল শুরু করে। ফলে চলতি বছরের গত ২৮ ফেব্রুয়ারি অতিরিক্ত বালুবাহী ট্রাকের চাপে ব্রিজের একাংশের ছাদ ধ্বসে পড়ে। এরপর নামকাওয়াস্তে মেরামত করে ব্রিজটি পুনরায় চালু করা হয়। বালু ব্যবসায়ীদের বলি অতিগুরুত্বপূর্ণ এ ব্রিজটি ক্ষতিগ্রস্ত হওয়ায় গত ১৮ মে স্থানীয় সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী প্রতিবাদ স্বরূপ এ ব্রিজ ব্যবহার না করে প্রায় ত্রিশ কিলোমিটার ঘুরে একটি অনুষ্ঠানে যোগ দেন।
এদিকে মেরামতের পর সড়ক ও জনপথ বিভাগ দশ টনের অধিক ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারী করে সাইনবোর্ড টানিয়ে দেয়। কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিদিন অতিরিক্ত বালুবাহী ট্রাক ব্রিজ পারাপার হচ্ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com