1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

৭ জুলাই থেকে পর্যটকদের জন্য খুলছে দুবাই

  • আপডেট টাইম :: সোমবার, ২২ জুন, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে সংক্রমণের কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর দুবাইয়ের পর্যটন শিল্প আবার চালু হচ্ছে। ৭ জুলাই থেকে পর্যটকদের প্রবেশে বাধানিষেধ তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে দুবাই।

ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্টের শীর্ষ কমিটির উদ্ধৃতি দিয়ে রোববার আমিরাতের মিডিয়া সেন্টার লিখেছে, ‘৭ জুলাই থেকে দুবাই পর্যটকদের স্বাগত জানাবে।’ শহরে ঢোকা পর্যটকদের জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার একটি তালিকাও প্রকাশ করেছে তারা।

অবশ্যই সতর্কতামূলক পদক্ষেপ ও সুরক্ষা প্রক্রিয়া মেনে  দুবাইয়ে প্রবেশ করতে হবে পর্যটকদের, প্রতিবেদনে বলেছে তারা। কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে কিংবা দুবাই বিমানবন্দরে করোনা পরীক্ষা করতে হবে পর্যটকদের। যাদের পজিটিভ আসবে, তাদের ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে।

নেগেটিভ সার্টিফিকেট দেখাতে দুবাইয়ে ভ্রমণের ৯৬ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করতে হবে পর্যটকদের। ভ্রমণকারীদের আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা থাকতে হবে এবং একটি বিশেষ অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে ফোনে যেখানে তাদের বিস্তারিত থাকবে। পূরণ করতে হবে একটি বিশেষ ‘স্বাস্থ্য ঘোষণা ফর্ম’ পূরণ করতে হবে।

মঙ্গলবার থেকে নাগরিক ও বাসিন্দারা বিদেশে যেতে পারবেন। আর সোমবার থেকেই রেসিডেন্সি ভিসা পাওয়া বিদেশিরা দুবাইয়ে ফিরতে পারবেন।

এ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৪৫ হাজার করোনা শনাক্ত হয়েছে, মারা গেছেন ৩০২ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com